শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:০৫, ২৭ মার্চ ২০২০

বিনামূল্যে পিপিই সরবরাহ করছেন গাইবান্ধার পুত্রবধূ মারিয়াম জামান

বিনামূল্যে পিপিই সরবরাহ করছেন গাইবান্ধার পুত্রবধূ মারিয়াম জামান

করোনাভাইরাস ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে চিকিৎসক, নার্সদের জন্যও। দেশে পর্যাপ্ত পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) না থাকায় এ ঝুঁকি আরো বেড়েছে। এই সংকটে কিছুটা সহযোগিতা করতে তিন হাজার পিপিই তৈরি করছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ডা. মারিয়াম জামান। তিনি গাইবান্ধার সাঘাটা উপজেলার কৃতি সন্তান ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনের সহধর্মিনী।

করোনাভাইরাস আতঙ্কে সারাবিশ্ব। প্রাণঘাতী এ ভাইরাসের থাবা পড়েছে বাংলাদেশেও। প্রাণঘাতী এই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের একদিকে যেমন মৃত্যুর ঝুঁকি রয়েছে, তেমনি তাদের চিকিৎসার কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যদের প্রয়োজন পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই)। তাই সংশ্লিষ্টদের সহযোগিতায় পিপিই তৈরি করছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিইও) ডা. মারিয়াম জামান।

এ প্রসঙ্গে ডা. মারিয়াম জামান বলেন, প্রাথমিকভাবে আমরা তিন হাজার পিপিই তৈরি করার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই হাজার ৪০০ পিপিই পোডাকশনে আছে। যা স্মার্টেক্সের মহাখালীর নিজস্ব কারখানায় তৈরি করা হচ্ছে। আর এটা সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হবে।

তিনি বলেন, পিপিই তৈরি করার পর ফেসবুকে পোস্ট দিয়েছিলাম। এরই মধ্যে অনেকই যোগাযোগ করছে তারা নিয়ে গেছেন। আবার যারা দূরে আছেন তাদের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। এরই মধ্যে আমরা প্রায় এক হাজারের মতো পিপিই বিলি করেছি সংশ্লিষ্টদের কাছে। আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়েই আমি এই উদ্যোগ নিয়েছি। এই দুঃসময়ে মানবসেবায় দেশের সকল সচ্ছল নাগরিকদেরও এগিয়ে আসা প্রয়োজন বলে মনে করেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু