মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:১২, ১৮ মে ২০২৪

সাদুল্লাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

সাদুল্লাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত
সংগৃহীত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হয়েছে। বৃহস্পতিবার উদ্বোধনী এ কর্মসূচির অংশ হিসেবে র‌্যালি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ ধারাবাহিকতায় গত শুক্রবার সাদুল্লাপুর কওমী মাদরাসা ও এতিমখানায় পুষ্টিবার্তা প্রদান এবং এতিম শিশুদের পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। গত রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে মা ও শিশুর খাদ্য পুষ্টি বিষয়ক আলোচনা সভা, গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবীণ পুষ্টি বিষয়ক আলোচনা সভা ও প্রবীণদের স্বাস্থ্য পরীক্ষা, গত মঙ্গলবার কৈশোরকালীন পুষ্টি বিষয়ক আলোচনা সভা এবং গত বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সমাপনী ও পুরস্কার বিতরণ সভা হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মো. শাহীনুল ইসলাম মণ্ডল শাহীন।

এতে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুরঞ্জন কুমার, মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) আবু বক্কর সিদ্দিক অনিক, মেডিক্যাল অফিসার ডা. সাইদুল ইসলাম, ডা. মোবিন, ডা. মাহমুদুল হাসান, সাদুল্লাপুর প্রেস ক্লাবের সভাপতি তাজুল ইসলাম রেজা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর গোলাম রব্বানী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক হামিদা বেগম, সাদুল্লাপুর গার্লস কলেজের শিক্ষক হোসনে আরা বেগম স্বপ্না, সাদুল্লাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আয়েশা সিদ্দিকা প্রমুখ। 

 

সবশেষে মা ও শিশু খাদ্য বিষয়ক রচনা প্রতিযোগিতা এবং পুষ্টি বিষয়ক কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ

সর্বশেষ