বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ || ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:০৭, ৭ মে ২০২৪

আপডেট: ১১:৪৬, ৭ মে ২০২৪

সুন্দরগঞ্জে দুর্যোগ বিষয়ক মহড়া অনুষ্ঠিত

সুন্দরগঞ্জে দুর্যোগ বিষয়ক মহড়া অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় স্কুল ও মাদ্রসা শিক্ষার্থী এবং স্থানীয়দের সচেতন করতে ডিআরআর চ্যাম্পিয়ান শিক্ষার্থীদের অভিনয়ের মাধ্যমে আগাম বন্যাবার্তা, ভূমিকম্প ও অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের বাস্তবায়নে মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্টি অফিসের আর্থিক ও কারিগরি সহায়তায় school led community resilience to disaster and climate risk(SLCRDCR) প্রকল্পের আয়োজনে সোমবার (৬ মে) উপজেলার মহিষবান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মহড়া অনুষ্ঠিত হয়। 

উপজেলা ফায়ার সার্ভিস ডিফেন্সের ইনচার্জ মো. গুলজার হোসেনের নেতৃত্বে ফায়ার সার্ভিস ডিফেন্সের সদস্যরা মহড়া প্রদর্শন করেন। মহড়ায় গ্যাস সিলিন্ডারের আগুন, তেলের আগুন, বসতবাড়ির ঘরে আগুন লাগলে কি ভাবে নিভাতে হবে তা দেখানো হয়। এতে শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। 

এছাড়া এই প্রকল্পের আওতায় পাঁচটি প্রতিষ্ঠানের ৫০ জন ডিআরআর চ্যাম্পিয়ান শিক্ষার্থী অভিনয়ের মাধ্যমে বন্যা, ভুমিকস্প, আগুন নিভানো সংক্রান্ত মহড়া প্রদর্শন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বেলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিলুল্ল্যাহ, বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ, মহিষবান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোসলিম আলী, প্রকল্প ম্যানেজার রেজাউল করিম প্রমুখ। 

প্রকল্পটি উপজেলার বেলকা, হরিপুর ও কাপাসিয়া ইউনিয়নের ৫টি প্রতিষ্ঠানকে দুর্যোগ সহনীয় করে গড়ে তুলতে কাজ করছেন। এতে ৫ হাজার ৭৫৫ জন সুবিধাভোগী এই প্রকল্পের আওতায় সুবিধা পাবেন। এছাড়াও ২৭ হাজার ৮২৭ জন সুবিধাভোগী পরোক্ষভাবে উপকৃত হবেন।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ