মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:৫৮, ১৮ মে ২০২৪

আকাশছোঁয়া দামে বিক্রি হলো মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন

আকাশছোঁয়া দামে বিক্রি হলো মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন
সংগৃহীত

লিওনেল মেসি ও বার্সেলেনার চুক্তির গল্পটি অনেকেরই জানা। ২০০০ সালের ১৪ ডিসেম্বর ১৩ বছর বয়সী মেসির সঙ্গে চুক্তি করেছিল কাতালান ক্লাবটি। বার্সেলোনার টেনিস ক্লাবে একটি ন্যাপকিনে হয়েছিল সেই ঐতিহাসিক চুক্তি। এবার সেই ন্যাপকিন বিক্রি হলো আকাশছোঁয়া দামে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে জানা গিয়েছিল, মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন পেপার মার্চে নিলামে তুলবে ব্রিটিশ নিলামপ্রতিষ্ঠান বোনহামস। 

পরে বার্তা সংস্থা এএফপি জানিয়েছিল, ন্যাপকিন পেপারের দাম ৬ লাখ ৩৫ হাজার ডলার পর্যন্ত উঠতে পারে। কিন্তু মেসি-বার্সা সম্পর্ক শুরুর সেই ঐতিহাসিক ‘দলিল’–এর দাম আসলে প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। 

বিট্রিশ নিলামকারী প্রতিষ্ঠান বোনহামস জানিয়েছে, শুক্রবার ন্যাপকিন পেপারটি নিলামে ৯ লাখ ৬৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা) বিক্রি হয়েছে। নিলামে ন্যাপকিন পেপারের ভিত্তিমূল্য ছিল ৩ লাখ ডলার।

ঐতিহাসিক ন্যাপকিন পেপারে করা সেই চুক্তিতে লেখা ছিল, ‘বার্সেলোনায় ১৪ ডিসেম্বর, ২০০০ সালে মিনগেলা, হোরাশিও আর বার্সার ক্রীড়া পরিচালক কার্লোস রেক্সাসের উপস্থিতিতে পূর্ণ দায়িত্বের সঙ্গে নির্দিষ্ট অঙ্কে লিওনেল মেসিকে সই করানোর ব্যাপারে একমত হওয়া গেল।’

উল্লেখ্য, কাতালান ক্লাবটির হয়ে ৪ বার চ্যাম্পিয়নস লিগ ও ১০ বার লা লিগা শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন মেসি। এরপর ২০২১ ফ্রান্সের ক্লাব পিএসজিতে যোগ দেন তিনি। গত বছর ফরাসি ক্লাবটি ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। এখন সেখানেই আবাস গড়েছেন এই আলবিসেলেস্তে মহানায়ক।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ