মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২:০০, ১৮ মে ২০২৪

ভিভোর স্যাটেলাইট ফোন, সিম ছাড়াও কল করা যাবে

ভিভোর স্যাটেলাইট ফোন, সিম ছাড়াও কল করা যাবে
সংগৃহীত

চীনের ভিভো নতুন ফোন নিয়ে হাজির হয়েছে। যার মডেল ভিভো এক্স১০০ আল্ট্রা। এই ফোনে পাবেন ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা। সঙ্গে ১৬ জিবি র‌্যাম। ফোনটি স্যাটেলাইট কানেক্টিভিটির মতো দুর্দান্ত ফিচার পাবেন।

ফোনটির ডিসপ্লে ৬.৭৮ ইঞ্চির। এতে ই৭ অ্যামোলিড প্যানেল ব্যবহৃত হয়েছে। ফোনটি আইপি৬৯ রেটিং প্রাপ্ত। অর্থাৎ পানি ও ধুলোবালি এই ফোনে ঢুকবে না। চীনের বাজারে হ্যান্ডসেটটি কয়েকটি ভার্সনে পাওয়া যাচ্ছে। হাইএন্ড ভার্সনের দাম ৭২৯৯ ইয়েন। এতে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম পাবেন। এছাড়াও ডিভাইসটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনেও কেনা যাবে।

এই স্মার্টফোনটি টাইটানিয়াম, সাদা এবং স্পেস গ্রে রঙে পাওয়া যাচ্ছে। ভিভো নিরাপত্তার জন্য, ফোনটিতে একটি অতিস্বনক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ভিভো এক্স১০০ আল্ট্রা মডেলের ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ প্রসেসর দেওয়া হয়েছে।

এই স্মার্টফোনটি অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ ভার্সনে চলবে। এতে কার্ল জেইসের ট্রিপল ক্যামেরা রয়েছে। যার মেইন সেন্সর ২০০ মেগাপিক্সেলের। এছাড়াও পাবেন ৫০ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা। সঙ্গে থাকছে টেলিফটো লেন্স ও ওয়াইড অ্যাঙ্গেল লেন্সও।

এছাড়াও, সামনে একটি ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। স্মার্টফোনটি একটি ৫৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা ৮০ ওয়াট ফাস্ট চার্জার এবং ৩০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

এছাড়াও ফোনটিতে দ্বিমুখী স্যাটেলাইট কানেকশন মিলবে। যোগাযোগের সাথে আসে, তাই জরুরি যোগাযোগ এমনকি নেটওয়ার্কবিহীন অবস্থানেও করা যেতে পারে। এটিতে একটি এক্স অ্যাক্সিস লিনিয়ার মোটর, স্টুডিও গ্রেড মাইক্রোফোন, স্টেরিও ডাবল স্পিকার এবং আরও অনেক কিছু রয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ