শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৪৪, ১৪ নভেম্বর ২০২২

খেয়ে টাকা না দেওয়ায় বিশ্বকাপে নিষিদ্ধ ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক

খেয়ে টাকা না দেওয়ায় বিশ্বকাপে নিষিদ্ধ ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক

উগ্র সমর্থকগোষ্ঠীগুলো সবসময় মাথাব্যথার কারণ। কয়েকদিন পরই শুরু হতে যাওয়া বিশ্বকাপের আয়োজন সুন্দর ও নিরাপদ করতে নানা পদক্ষেপ নিচ্ছে স্বাগতিক কাতার। আসরে অংশ নেয়া দেশগুলোর মধ্যে আর্জেন্টিনাও নিয়েছে কড়া পদক্ষেপ।  ছয় হাজার সমর্থককে নিষিদ্ধ করেছে তারা।

সোমবার স্থানীয় এক রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বুয়েন্স এইরেস সিটির বিচার ও নিরাপত্তা মন্ত্রী মার্সেলো দি’আলেহান্দ্রো উগ্র সমর্থকদের নিষিদ্ধ করার কথা জানান।

যেসব আর্জেন্টাইনদের কাতার বিশ্বকাপে নিষিদ্ধ করা হয়েছে, তাদের নাম অতীতে বিভিন্ন সহিংসতার সঙ্গে যুক্ত। এমনকি স্টেডিয়ামে গিয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িত থাকা, নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যুক্ত কিংবা রেস্টুরেন্টে খাবার খেয়ে বিল না দিয়ে চলে আসার অভিযোগ রয়েছে।

মার্সেলো দি’আলেহান্দ্রো বলেন, বারাস (হিংস্র সমর্থক) নামে একটি সংগঠনের সঙ্গে যুক্ত তারা। যারা সব সময়ই খেলার মাঠে তথা স্টেডিয়ামে গিয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। যে ব্যক্তি এখানে সন্ত্রাসী কাজ করতে পারে, সে কাতারে গিয়েও করবে। আমরা চাই ফুটবলে শান্তি ফিরিয়ে আনতে। এ কারণে হিংস্র সমর্থকদের মাঠের বাইরে রাখতে চাই।

আর্জেন্টিনার উগ্র সমর্থক এবং সহিংসতার সঙ্গে জড়িতদের কাতার বিশ্বকাপ থেকে দূরে রাখতে গত জুনে জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয় কাতার দূতাবাসের সঙ্গে একটা সহযোগিতামূলক চুক্তি সাক্ষর করেছিল।  

এই উগ্র সমর্থকদের লাগাম বুয়েন্স এইরেস কর্তৃপক্ষ শক্তভাবেই টেনে ধরছে। কেবল কাতারে নয়, এই ছয় হাজারের মধ্যে তিন হাজারের মতো ‘বার্রাব্রাভাস’কে (উগ্র সমর্থকগোষ্ঠী) স্থানীয় লিগ ম্যাচেও মাঠে নিষিদ্ধ বলে জানিয়েছেন দি’আলেহান্দ্রো।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু