শনিবার   ১৮ মে ২০২৪ || ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১০:৩৭, ৪ মে ২০২৪

আপডেট: ১১:০৯, ৪ মে ২০২৪

গাইবান্ধায় উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

গাইবান্ধায় উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধায় ‘উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল’ বিষয়ক পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। গত রবিবার (২৮ এপ্রিল) গাইবান্ধা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) আলাদা তিনটি মিলনায়তনে এ প্রশিক্ষণ শুরু হয়।

শিল্প মন্ত্রণালয়ের ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) গাইবান্ধা জেলা যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণের আয়োজন করেছে। ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় এ আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান।  কর্মশালায় নাসিব গাইবান্ধা জেলা শাখার সভাপতি ও প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টিটিসি গাইবান্ধা এর অধ্যক্ষ প্রকৌশলী আব্দুর রহিম। এ প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন নাসিব গাইবান্ধা জেলা পরিচালনা পর্ষদের পরিচালক  প্রকৌশলী মোঃ সাজ্জাদুর রহমান। 

এছাড়াও উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা কাউন্সিল এর সভাপতি মাহাবুবা সুলতানা, পরিচালনা পর্ষদের সহ-সভাপতি প্রকৌশলী জানে আলম, পরিচালক গোলাম কিবরিয়া, সিফতান আহমেদ খান, নাসিব উপদেষ্টা আসিফ মাহমুদ প্রধান তমাল প্রমুখ।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন এনপিও এর সিনিয়র রিসার্চ অফিসার আবিদা সুলতানা, রিসার্চ অফিসার আকিবুল হকসহ ৯ জন কর্মকর্তা। প্রশিক্ষণ কর্মসূচিতে সার্বক্ষণিক খোঁজখবর রাখেন এনপিও এর প্রকল্প পরিচালক ও উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন।

৫ দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই প্রশিক্ষণ গ্রহণ করে শুধু বাসায় বসে থাকলে হবে না প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবে কাজে লাগিয়ে উদ্যোক্তাদের কাজের মান বৃদ্ধি করে সরকারের প্রচেষ্টাকে সাফল্য করার জন্য সহযোগিতা করতে হবে। নাসিব সভাপতি বলেন, আমি আশাবাদী আপনারা এই প্রশিক্ষণ গ্রহণ করে আপনাদের ব্যবসা বাণিজ্য পরিচালনায় সাফল্য বয়ে আনবেন। উক্ত ৫ দিনব্যাপী ৩ টি প্রশিক্ষণ কর্মশালায় প্রতিটি প্রশিক্ষণে ৩০ জন করে মোট ৯০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ