শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৩১, ৭ মার্চ ২০২১

নারী দিবসে ৫ জয়িতাকে সম্মাননা দিচ্ছে সরকার

নারী দিবসে ৫ জয়িতাকে সম্মাননা দিচ্ছে সরকার

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান করছে সরকার। সোমবার সকাল সাড়ে ১০টায় শিশু একাডেমি মিলনায়তনে সম্মাননা প্রদান করা হবে। 

সম্মাননা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর বিআইডি সভাকক্ষে এসব তথ্য জানান মহিলা ও শিশু-বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী জানান, সম্মাননা হিসেবে জয়িতাদের প্রত্যেকে এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ পাবেন। বরিশাল বিভাগ থেকে সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী হিসেবে সম্মাননা পাবেন হাছিনা বেগম নীলা। বগুড়ার মিফতাহুল জান্নাত শিক্ষা ও চাকরি ক্ষেত্রে পাচ্ছেন। সফল জননী হিসেবে সম্মাননা পাচ্ছেন বরিশাল বিভাগের পটুয়াখালীর মোছা. হেলেন্নেছা বেগম। তিনি তার ছয় ছেলে ও তিন মেয়ের সবাইকে উচ্চ শিক্ষিত করেছেন। তার বড় ছেলে অতিরিক্ত আইজিপি। মেজ ছেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিদেশে উচ্চ শিক্ষারত আছেন একজন।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার ক্ষেত্রে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা টঙ্গাইলের রবিজান। স্বাধীনতার সময়ে নির্যাতিত বীর মুক্তিযোদ্ধা তিনি। সমাজ উন্নয়নে অবদান রাখার জন্য শ্রেষ্ঠ জয়িতা হয়েছেন খুলনা বিভাগের নড়াইলের অঞ্জনা বালা বিশ্বাস। তিনি দর্জি ও হাতের কাজের মাধ্যমে নারীদের স্বনির্ভর করে গড়ে তোলার জন্য ১৯৭৫ সালে মাতৃকেন্দ্র নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বাংলাদেশের নারী উন্নয়নে অসামান্য অগ্রগতি, সমতা সৃষ্টি বৈষম্য হ্রাস, নারীর ক্ষমতায়ন, বাল্যবিয়ে বন্ধ, সুরক্ষা, সব ধরনের সহিংসতা প্রতিরোধ এবং সচেতনতা সৃষ্টিতে এবারের নারী দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এদিকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশেষ বাণী দেবেন। নারীদের অধিকারের বিষয়ে বিভিন্ন টিভি চ্যানেলে অনুষ্ঠান সম্প্রচার হবে। এবারের নারী দিবসের প্রতিপাদ্য ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব।’

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...