মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৪২, ২৬ মার্চ ২০২৪

বড় অঙ্কের জরিমানা থেকে বেঁচে গেলেন ট্রাম্প

বড় অঙ্কের জরিমানা থেকে বেঁচে গেলেন ট্রাম্প
সংগৃহীত

ব্যবসায় জালিয়াতির মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জরিমানাকৃত অর্থ পরিশোধের জন্য যে নির্দেশনা দেওয়া হয়েছে তা স্থগিতাদেশ দিয়েছে আপিল আদালত। এ আদেশকে বিজয় বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট।

সোমবার নিউ ইয়র্কের আপিল আদালত ট্রাম্পের অনুরোধে অর্থ পরিশোধের সময়সীমারও কমিয়েছে দিয়েছে। পাশাপাশি বন্ডের অর্থ কমিয়ে দেওয়ার অনুরোধও আদালত মঞ্জুর করেছে। এর ফলে ট্রাম্পকে এখন পুরো অর্থ পরিশোধ না করে বন্ডের ১৭৫ মিলিয়ন ডলার পরিশোধের জন্য ১০ দিনের সময় দেওয়া হয়েছে। 

এর আগে ট্রাম্পকে ৪৬ কোটি ডলার জরিমানা করা হয়েছিল। সোমবারই সেই জরিমানার অর্থ পরিশোধ করার শেষ দিন ছিল। এদিকে এক পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় গতকালই আরেকটি আদালতে হাজির হন ট্রাম্প। 

জানা গেছে, নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস ট্রাম্পের আইনজীবীকে সতর্ক করে বলেন, নতুনভাবে বেঁধে দেওয়া সময় সীমার মধ্যে ট্রাম্প তার জরিমানার অর্থ পরিশোধ না করলে তিনি তার সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য প্রস্তুত রয়েছেন। 

আপিল আদালতের নির্দেশনার পর ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে এক স্ট্যাটাসের মাধ্যমে বলেন, তার আইনজীবীরা আদালতের নির্দেশ মেনে চলবে। এছাড়া জরিমানার নতুন অর্থ তিনি পরিশোধ করবেন। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন