সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৩:২১, ১৫ এপ্রিল ২০২৪

বিশ্বের প্রথম ওয়াটারপ্রুফ স্মার্টফোন আনছে অপো

বিশ্বের প্রথম ওয়াটারপ্রুফ স্মার্টফোন আনছে অপো
সংগৃহীত

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা সংস্থা অপো একের পর এক ফোন আনছে বাজারে। যেগুলোতে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তি। এবার ওয়াটারপ্রুফ স্মার্টফোন আনছে অপো। যা হতে যাচ্ছে বিশ্বের প্রথম সম্পূর্ণ ওয়াটারপ্রুফ স্মার্টফোন, সংস্থা এমনটাই দাবি করছে।

কোম্পানির দাবি যে এ৩ প্রো এর ডিসপ্লেটিও ওয়াটারপ্রুফ এবং এটি পড়ে গেলেও ভাঙা এড়াবে। অপোর দাবি, তাদের নতুন ফোনটি খুবই টেকসই। অপো এ৩ প্রো প্রথমে চীনে লঞ্চ করা হবে এবং পরবর্তীতে অন্যান্য বাজারে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটি অন্যান্য দেশে আসবে কি না, তা এখনও জানা যায়নি।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট ওয়েইবোতে দাবি করেছে যে, অপো এ৩ প্রো একটি খুব বড় স্ক্রিন এবং ব্যাটারি পাবে। তার মতে, এই ফোনে থাকবে একটি ৬.৭-ইঞ্চির ১০৮০পিক্সেল ১২০হার্জ কার্ভড ওএলইডি স্ক্রিন এবং ৫০০০এমএএইচ শক্তিশালী ব্যাটারি। বলা হচ্ছে এই ফোনটি মিডিয়াটেক ৭০৫০ প্রসেসরে চলবে যা একটি 5জি চিপ।

এই ফোনে ১২জিবি পর্যন্ত র্যাম এবং ৫১২জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকতে পারে। মূল ক্যামেরাটি ৬৪-মেগাপিক্সেল হতে পারে, তবে বাকি দুটি ক্যামেরা সম্পর্কে তথ্য এখনো জানা যায়নি।

এটি একটি এ সিরিজের ফোনে অপোর টেকসই প্রযুক্তির প্রথম ব্যবহার। এই ফোনটি শুধু পানিতে নষ্ট হবে না, পাশাপাশি পড়ে গেলে ভেঙে যাওয়ার ঝুঁকিও কমবে। এছাড়াও কোম্পানি এ২ প্রো এর ‘চার বছরের ব্যাটারি ওয়ারেন্টি’ উন্নত করছে।

সূত্র: jagonews24

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ