বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১৩:২৫, ২৯ এপ্রিল ২০২৪

বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের লুক, ক্ষুব্ধ ব্যবহারকারীরা

বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের লুক, ক্ষুব্ধ ব্যবহারকারীরা
সংগৃহীত

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ তার নতুন ফিচারের মাধ্যমে অ্যাপের পুরো চেহারাই পরিবর্তন করে ফেলেছে। অ্যাপটিতে ব্যবহৃত বিভিন্ন রং এবং ফিচারে উল্লেখযোগ্য পরিবর্তন আসছে। এরই মধ্যে অনেকে নতুনত্ব পেয়েছেনও। হোয়াটসঅ্যাপ অ্যাপের নকশার পরিবর্তনেও রীতিমতো বিরক্ত তারা।

এক ব্যবহারকারী সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে লিখেছেন, “হোয়াটসঅ্যাপের এমন সবুজ রঙের এক বিশ্রী শেড আমি আগে কখনো দেখিনি।” ব্যবহারকারীর এই পোস্ট পাঁচ হাজার বার শেয়ার হয়েছে।

হোয়াটসঅ্যাপের এই পরিবর্তনের বিষয়টি কয়েক মাস ধরেই চলছে। তবে, বর্তমানে কেবল কিছু সংখ্যক ব্যবহারকারী এই আপডেট পাচ্ছেন।

রঙের পরিবর্তন ছাড়াও অ্যাপের নকশার ছোটখাটো নানা পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ। যার মধ্যে, অ্যাপটির রঙের পরিবর্তনকে আরও চমকপ্রদ মনে হতে পারে বলে প্রতিবেদনে লিখেছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

প্লাটফর্মটি বলছে, স্পেসিং বা ব্যবধান, রং, আইকন ও আরও অনেক কিছুসহ হোয়াটসঅ্যাপের চেহারা ও অনুভূতিতে আমরা কিছু পরিবর্তন এনেছি। রঙের পরিবর্তন ছাড়াও প্লাটফর্মটিতে একটি ‘ডার্ক মোড’ যোগ করেছে হোয়াটসঅ্যাপ, পাশাপাশি ‘লাইট মোডে’র সাদা রংটিকে আরও সাদা করা হয়েছে। অ্যাপটির আইকন ও বিভিন্ন বাটন আপডেট করা হয়েছে। অ্যাপটির বিভিন্ন অংশে আরও বেশি স্পেস বা ব্যবধান রাখা হয়েছে। এর সঙ্গে অ্যাপটির চ্যাট ট্যাবে একটি হোয়াটসঅ্যাপ লোগো যুক্ত করার পাশাপাশি অ্যানড্রয়েড নেভিগেশনেও আপডেট এসেছে।

এদিকে, হোয়াটসঅ্যাপের এই নতুন সবুজ রঙের ব্যবহার, প্লাটফর্মটির ব্যবহারকারীদের রীতিমতো ক্ষুব্ধ করেছে। তবে, এটাই প্রাথমিকভাবে সত্য যে, মেসেজিংয়ের জন্য হোয়াটসঅ্যাপ নীলের পরিবর্তে সবুজ রঙের ব্যবহার করেছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ