শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:১১, ২৭ মে ২০২০

আম্ফানের ক্ষতি মোকাবিলায় ১১ লাখ ইউরো দেবে ইইউ

আম্ফানের ক্ষতি মোকাবিলায় ১১ লাখ ইউরো দেবে ইইউ

সুপার সাইক্লোন আম্ফানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। মঙ্গলবার (২৬ মে) ইইউ’র ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কমিশনার জ্যানেজ লিনার্কিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আমরা বাংলাদেশের আহ্বানে সাড়া দিয়ে কোনো বিলম্ব না করেই ঘূর্ণিঝড় দুগর্ত এলাকার জনগণকে সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এই ঝড় এমন এক সময়ে আঘাত হানে, যখন দেশটিতে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে জনগণের সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করা খুবই গুরুত্বপূর্ণ। একটি সংকটের ওপর এটি আরও একটি সংকট।

জ্যানেজ লিনার্কিক আরও বলেন, ইইউ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত জনগণের তাৎক্ষণিক প্রয়োজনটি শনাক্ত করবে এবং মানবিক সহায়তার পাশাপাশি মহামারির বিস্তার থেকে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায়ও পদক্ষেপ নেবে।

ইইউ’র ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতে ঘূর্ণিঝড়ের এই দুঃখজনক ঘটনার খবর শুনে আমরা মর্মাহত হয়েছি। তিনি এই প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ক্ষয়ক্ষতি এবং প্রাণহানিতে দুঃখ ও শোক প্রকাশ করেন।

তিনি আরও জানান, এই ঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণে ইইউ’র কোপার্নিকাস জরুরি ব্যবস্থাপনা সাভির্স বাংলাদেশ ও ভারতকে স্যাটেলাইট ম্যাপ দিয়ে সহায়তা করছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন