রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ || ১২ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:০৮, ২৭ নভেম্বর ২০২৩

মাসে লাখ টাকা আয় করেন এআই মডেল!

মাসে লাখ টাকা আয় করেন এআই মডেল!
সংগৃহীত

মডেলের রূপ দেখে চোখ ছানাবড়াও হয়ে যায় অনেকেরই। কিন্তু সে মডেল যদি মানুষ না হয়ে রোবট হয়? স্পেনে রয়েছে এমনই এক মডেল। তাকে এতদিন সবাই মানুষ বলেই ভাবতো। তার রূপ রীতিমতো মাথা ঘুরিয়ে দিতে পারে। কিন্তু অবশেষে জানা গেল, সে আদতে কোনো মানুষ নয়! তার এই রূপের গোটাটাই নাকি এআই-এর কীর্তি। নাম তার ‌‘এইটানা লোপেজ’।

এইটানা লোপেজের ইন্সটাগ্রাম পেজ রীতিমতো তাক লাগিয়ে দেবে যে কাউকে। এক লাখের বেশি ফলোয়ার রয়েছে তার। দিন দিন সেই সংখ্যাটা বাড়ছে। এছাড়াও, প্রচুর টাকা কামাতে শুরু করেছে এই এআই মডেল।

কেন জলজ্যান্ত রক্তমাংসের মানুষ ছেড়ে এমন মডেল গড়া হল? কারণটা সংবাদমাধ্যমকে জানালেন এইটানার সংস্থা ক্লুলেসের মালিক রুবেন ক্রুজ। রুবেনের কথায়, তার ইনফ্লুয়েনসার ও মডেলদের নিয়ে প্রায়ই তাকে সমস্যায় পড়তে হত। ঠিক সময় কাজ শেষ হত না। অনেক সময় কথা দিয়েও অনেকে কাজ করত না। ব্যবসায় ক্ষতি হচ্ছিল। সেই সব দেখেই একটু বিরক্ত ছিলেন রুবেন। অবশেষে মাথায় আসে এই ফন্দি। কর্মীদের সাহায্যে বানিয়ে ফেলেন এইটানা লোপেজকে।

রুবেনের কথায়, একটি বিশেষজ্ঞ টিমকে এই কাজে লাগানো হয়েছিল। বছর পঁচিশের এইটানার ইন্সটাগ্রাম প্রোফাইল খোলা হয় এরপর। সে কোথায় কোথায় ফটোশুট করবে, কোথায় ঘুরতে যাবে তাও ঠিক করে ফেলা হয়। তবে তার ব্যাকগ্রাউন্ডের ছবিগুলো আদতে গ্রাফিক্সের কারসাজি বলেই জানান রুবেন। এতে মডেলকে কষ্ট করে কোথাও যেতে হয় না।

বিজ্ঞাপনে অভিনয় করতেও শুরু করেছে এইটানা। প্রতি বিজ্ঞাপনে তার আয় নেহাত কম নয়। বিজ্ঞাপন এক হাজার ইউরো দিতে হয় এইটানাকে। বিজ্ঞাপনে নিখুঁত কাজের জন্য তাকে এরই মধ্যে অনেকে সংস্থার কর্তারা পছন্দ করতে শুরু করেছে। ফলে কাজও ভালোই জুটছে এইটানার। তার আবেদনময়ী ‘লুক’ নিয়ে প্রায়ই নানা অভিযোগ শোনা যায়। কিন্তু সেসব উড়িয়ে দিচ্ছে রুবেন। রুবেনের কথায়, সাহসী ‘লুক’ই মডেলের আসল আকর্ষণ।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়