শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৭:৫৯, ২৩ জানুয়ারি ২০২৪

বরফে আটকা পড়ল মনিব, যেভাবে উদ্ধার করল তার পোষা কুকুর

বরফে আটকা পড়ল মনিব, যেভাবে উদ্ধার করল তার পোষা কুকুর
সংগৃহীত

লেকের পানির উপরিভাগ প্রচণ্ড ঠান্ডায় বরফ হয়ে গেছে। আর সেখানে বেড়াতে গিয়ে বরফ গলে ভেতরে পড়ে যান এক ব্যক্তি।

তবে সৌভাগ্যক্রমে মাথা থেকে কাঁধ পর্যন্ত বরফের ওপরই ছিল। সেখান থেকে তার উদ্ধারে অন্যতম ভূমিকা রেখেছে তার পোষা কুকুর রুবি। যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে এমন অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে।

গত বৃহস্পতিবার ট্রার্ভার্স সিটির ৬৫ বছর বয়সী ঐ ব্যক্তি বরফে আটকা পড়ে ৯১১ নম্বরে ফোন করে পুলিশের কাছে সাহায্য চান।

মিশিগান স্টেট পুলিশ মোটর ক্যারিয়ার কর্মকর্তা ক্যামেরন বেনেটের গায়ে লাগানো ক্যামেরায় এই উদ্ধার অভিযান ধারণ করা হয়। প্রথমে দেখা যায়, লেকের বরফে আটকা পড়েছেন এক ব্যক্তি। তার পাশে একটি কুকুর দাঁড়িয়ে আছে।

এরপর ক্যামেরন ওই ব্যক্তির দিকে একটি দড়ি ছুড়ে মারার চেষ্টা করেন। কিন্তু দড়িটি ওই ব্যক্তির কাছে যাচ্ছিল না। তখন ক্যামেরন ওই ব্যক্তিকে তার কুকুরটিকে তার কাছে পাঠাতে বলেন। ওই ব্যক্তি তাকে জানান, তার কুকুরের নাম রুবি।

এরপর ক্যামেরন চিৎকার করে রুবিকে ডাকতে থাকেন, একপর্যায়ে শিস দেন। এরপর রুবি তার কাছে দৌড়ে এলে ক্যামেরন রুবির গলায় উদ্ধারের ডিস্ক বেঁধে দেন আর ডিস্কে লাগানো দড়ির নিয়ন্ত্রণ নিজের হাতে রাখেন। এরপর ওই ব্যক্তি রুবিকে নিজের কাছে ডেকে নেন।

পুলিশ কর্মকর্তা ক্যামেরন ওই ব্যক্তিকে রুবির কাছ থেকে ডিস্কটি নিতে এবং তার পা ছুড়তে বলেন। এভাবে পা ছুড়তে ছুড়তে লোকটি একপর্যায়ে বরফের ওপরে উঠে আসেন। এরপর তাকে বলা হয় ডিস্কটি ধরে রাখতে। এরপর ওই ব্যক্তিকে দড়ি ধরে টেনে বরফের ওপর দিয়ে লেকের প্রান্তে নিয়ে আসার পর ক্যামেরন ও স্থানীয় ফায়ার ফাইটাররা তাকে উদ্ধার করেন। আর এই পুরো সময় দড়িটা ধরে রেখেছিল রুবিও।

অঙ্গরাজ্য পুলিশ জানায়, ওই ব্যক্তিকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়