মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:১২, ২৫ মে ২০২৪

আপডেট: ১৩:২৫, ২৫ মে ২০২৪

সুন্দরগঞ্জে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

সুন্দরগঞ্জে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু
সংগৃহীত

তৃতীয় ধাপে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। ঘোষিত তফশীল মোতাবেক ২৯ মে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে। যা চলবে ২৭ মে পর্যন্ত।

শুক্রবার, ২৪ মে উপজেলার মহিলা ডিগ্রী কলেজ ও আমিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়। 

জানা গেছে, ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৩৯টি ভোট কেন্দ্রের বিপরীতে ৩ হাজার ২০৫ জন ভোটগ্রহন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে প্রিজাইডিং অফিসার ১৩৯ জন, ১ হাজার ২২ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৪৪ জন পোলিং অফিসার। পর্যায়ক্রমে ২৭ মে পর্যন্ত প্রশিক্ষণ কার্যক্রম চলবে। জেলা ও উপজেলার নির্বাচন অফিসারগণ প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, ভোটারদের সুবিধার্থে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২৮টি ভোট কেন্দ্র বাড়ানো হয়েছে। গত উপজেলা পরিষদ নির্বাচনে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১১১টি। ভোট কক্ষের সংখ্যা রয়েছে ১ হাজার ২২টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন ও নারী ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ১৫৯  জন এবং হিজড়া ভোটার ১ জন। তুলনামুলক ভাবে নারী ভোটারের সংখ্যা বেশি।

উপজেলা নির্বাচন অফিসার মনোয়ার হোসেনের ভাষ্য, ভোটারদের সুবিধার্থে উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ভোট কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে। এতে করে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে। 

সর্বশেষ

সর্বশেষ