শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৭:৪১, ১০ ফেব্রুয়ারি ২০২৪

গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার
সংগৃহীত

গাইবান্ধার সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে পুলিশ। এসময় অপরাধ কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল, ১টি ইজিবাইক ও ১টি চার্জার ভ্যানসহ লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত শরিফুল ইসলাম সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃতঃ গোলাম হোসেনের ছেলে। 

পুলিশ সুপার মোঃ কামাল হোসেনের নির্দেশনা মোতাবেক সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম. আজমিরুজ্জামানের তত্বাবধানে পুলিশের একটি চৌকস দল এজাহারের ভিত্তিতে বাদীর অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে। এসব বিষয় নিয়ে আজ শনিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কে এক প্রেস বিফ্রিংয়ে গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, নরসিংদী এলাকার মৃত আলাউদ্দিনের পুত্র মোঃ নিজামুল হক (৫৪) মামলার বাদী অভিযোগে জানা যায়, অনুমান গত ৩ মাস পূর্বে একজন অজ্ঞাতনামা মহিলা তাহার ব্যক্তিগত মোবাইলে ফোন করে বাদীর দুর্বলতায় দাদু-নাতির সম্পর্ক সৃষ্টি করে। উক্ত মহিলা মোবাইল ফোনের মাধ্যমে তার দারিদ্রতার কথা বলে তার কাছে কিছু আমেরিকান ডলার আছে বলে তাকে দেওয়ার প্রস্তাব করে। সেই সুবাদে বাদী ব্যবসায়িক কাজে চলতি বছরের ১৩ জানুয়ারি রংপুর আসিলে উক্ত মহিলার অনুরোধক্রমে ধাপেরহাট এলাকায় আসলে উক্ত মহিলার প্রতিবেশী চাচাতো ভাই ইজিবাইক যোগে অজ্ঞাতনামা স্থানে তার বাড়ীতে নিয়ে যায়। খাওয়া দাওয়া করিয়ে উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয়দানকারী একজনকে পরিচয় করে দেয়। একপর্যায়ে একটি কালো রঙের ব্যাগে করে আনুমানিক এক হাজার পিছ আমেরিকান ডলার তাকে দেখায় এবং বলে যে, এখানে ৮ হাজার ডলার আছে। 

উক্ত মহিলার পিতা বলে যে, তারা গরিব মানুষ উক্ত ডলার কোথায় কি করব, এই ডলারগুলো বাদীকে নিয়ে তাদেরকে ৭ ল টাকা দিতে বলে। বাদীর কাছে টাকা না থাকায় বাদী জানাবে বলে উক্ত তারিখে নরসিংদী চলে যায়। উক্ত মহিলা বিভিন্ন সময় ফোন করে তাকে আমেরিকান ডলারগুলো ক্রয় করার জন্য অনুনয় বিনয় করাসহ বিরক্ত করতে থাকে। তাদের অনুরোধক্রমে গত ৬ ফেব্রুয়ারি দুপুর অনুমান ১২.৪০ ঘটিকার সময় সাড়ে ৬ লাখ টাকা নিয়া বাদী তার মেয়ের জামাইসহ নরসিংদী হতে রংপুর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম করে সাদুল্লাপুর থানাধীন ধাপেরহাট বাজারের চতরাগামী পাকা রাস্তার পার্শ্বে পৌছাইলে উক্ত স্থানে উপরোক্ত মহিলার ইজিবাইক ওয়ালা চাচাতো ভাই বাদীকে নিয়ে দুপুর অনুমান ২টার দিকে সাদুল্যাপুর থানাধীন অজ্ঞাতস্থানে এক বাড়ীতে নিয়ে যায়। 

বাড়ীতে থাকা উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয় করে দেওয়া ব্যক্তি বাদী ও বাদীর মেয়ের জামাইয়ের সাথে কথা বলার একপর্যায়ে অজ্ঞাতনামা ৭/৮ জন লোক এসে তারা সকলে মিলে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে ছয় ল পঞ্চাশ হাজার টাকা গ্রহণ করে। বাদী ব্যাগে থাকা ডলারগুলো দেখতে চাইলে তারা ব্যাগটি তাদের নিকট নিয়ে নেয়। বাদী পুনরায় তাদের নিকট ডলার নতুবা টাকা চাইলে পুলিশের ভয় দেখিয়ে এক পর্যায়ে রেজিঃ গাইবান্ধা-হ-১২-৯৮৪৬ মোটরসাইকেলে উঠিয়ে তাদের সহযোগী দ্বারা বিকাল অনুমান সাড়ে ৩ টার দিকে ধাপেরহাট স্ট্যান্ডে পৌছে দেয়। বাদীকে হুমকি প্রদান করে এই বিষয়ে থানা পুলিশকে অবহিত করিলে তাকে হত্যা করা হবে। বাদী পরবর্তীতে গাড়ী যোগে নরসিংদীতে চলে যায়। পরিবার ও আত্মীয়-স্বজনের সাথে আলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করলে সাদুল্লাপুর থানা পুলিশ ডলার প্রতারক চক্রের মূলহোতা মোঃ শরিফুল ইসলাম (৩৮) কে তার বসতবাড়ী থেকে গ্রেফতার করা হয়। 

এ প্রেস বিফ্রিংকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইবনে মিজান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ আবদুল্লাহ আল মামুন, সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামানসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ এবং জেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়