শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:১৫, ১৮ এপ্রিল ২০২৩

তাপপ্রবাহের দাপটে গরম হচ্ছে ফোন, কীভাবে ঠিক রাখবেন

তাপপ্রবাহের দাপটে গরম হচ্ছে ফোন, কীভাবে ঠিক রাখবেন

তীব্র গরমে হাঁসফাঁস মানুষের জনজীবন। এর মধ্যে ফোনের বেশি করে যত্ন নেয়া দরকার। কারণ আমাদের স্মার্টফোন অল্পেই গরম হয়ে যায়। এক নজরে দেখে নিন ফোন বেশি গরম হয়ে গেলে কী করবেন। গরম যাতে না হয় তার জন্যই বা কী করা উচিত।

রোদ থেকে বাঁচান: সরাসরি সূর্যের আলো থেকে স্মার্টফোন বাঁচিয়ে রাখুন। ফোনের উপর সরাসরি সূর্যের আলো এসে পড়লে ফোন বেশ গরম হয়ে যায়। এতে ফোনের ব্যাটারি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

অ্যাপ বন্ধ রাখুন: স্মার্টফোনে একসঙ্গে একাধিক অ্যাপ ব্যবহার করা যায়। এর ফলে ফোনের ব্যাকগ্রাউন্ডে একাধিক অ্যাপ চলতে থাকে। এতে ব্যাটারি বেশি খরচ হয়। ক্রমশ গরম হতে থাকে ফোন। তাই যখন যে অ্যাপ দরকার শুধু সেটাই খুলে ব্যবহার করুন।

প্রোটেক্টিভ কেস: অনেকক্ষণ ধরে ফোন ব্যবহার করলে তা গরম হয়ে ওঠা স্বাভাবিক। তখন অবশ্যই ফোনের কেস খুলে রাখুন। নয়তো আরও গরম হয়ে উঠবে ফোন।

কুলিং ফ্যান: ফোন গরম হয়ে গেলে কুলিং ফ্যান দিয়ে ঠান্ডা করে নেওয়া যেতে পারে। শুধু ফোনের জন্যই বাজারে নানারকম কুলিং ফ্যান পাওয়া যায়। তাই দিয়ে ফোন ঠান্ডা রাখুন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু