সোমবার   ২২ এপ্রিল ২০২৪ || ৮ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৫৬, ১৬ মার্চ ২০২৩

নারীদের পছন্দের পুরুষ হতে যা জানা জরুরি

নারীদের পছন্দের পুরুষ হতে যা জানা জরুরি

পৃথিবীর কঠিন কাজগুলোর মধ্যে একটি হলো নারীদের মনের খবর রাখা বা মন জয় করা। আর এ কাজটি যে পুরুষ সঠিকভাবে করতে পারেন তিনিই নারীর মন সহজে জয় করে নিতে পারেন। তবে বেশিরভাগ পুরুষই নারীদের পছন্দ-অপছন্দের ব্যাপারে খোঁজ রাখেন না; তাই তারা প্রিয় নারীর পছন্দের পুরুষ হতে পারছেন না এবং থেকে যাচ্ছেন সিঙ্গেলই!

যেমন- বিয়ে নিয়ে নারীদের অনেক আগে থেকেই নানা পরিকল্পনা থাকে। তারা ছোটবেলা থেকেই বিয়ের দিনটি নিয়ে মনের পর্দায় নানা ছবি আঁকতে থাকে। নারীদের মনে এক প্রাণ পুরুষের অবয়ব। আর সেই অবয়বের সঙ্গে মিলে গেলেই বিয়ে পাকা।

কিন্তু অধিকাংশ পুরুষই নারীদের মনের কথা বুঝতে পারে না। তাই তাদের বিয়ে তো দূরের কথা প্রেমের সম্পর্কও গড়ে ওঠে না। ফলে বয়স ৩০ পার হয়ে গেলেও অনেক ছেলে সিঙ্গেলই রয়ে যায়।

জীবনসঙ্গী হিসেবে নারীদের কেমন পুরুষ পছন্দ; তা  আজই জেনে নিন-

দায়িত্ববান: সাইকোলোজি বলে যে, মেয়েরা তার বাবাকে আদর্শ পুরুষ মনে করে। মেয়েদের কাছে বাবাই হলো শ্রেষ্ঠ পুরুষ। তাই মেয়েরা নিজের স্বামীর মধ্যে বাবার একটি ছাপ দেখতে চায়। বাবারা সারাজীবন সব মেয়েদের সব দায়িত্ব বহন করে এসেছেন। তাই মেয়েদের মন পেতে হলে আপনাকে এখন থেকেই দায়িত্ব নিতে জানতে হবে। এ কাজটি ঠিকভাবে করতে পারলেই সহজেই নারীর মন জয় করতে পারবেন।

অর্থনৈতিকভাবে সাবলম্বী: জীবনে চলতে হলে অবশ্যই টাকার প্রয়োজন। কথায় আছে, ‘অভাব যখন দরজা দিয়ে আসে ভালোবাসা তখন জানালা দিয়ে পালায়।’ অর্থনৈতিক অবস্থা যদি খারাপ হয়, তাহলে সংসার চালানোই কষ্টকর। আর মেয়েরা এ বিষয়টা অবশ্যই বোঝে। তাই মেয়েরা অর্থনৈতিকভাবে অস্বচ্ছল এমন পুরুষের সঙ্গে সম্পর্ক গুছিয়ে নেওয়ার চেষ্টা করে। এর মাধ্যমেই মেয়েরা ভবিষ্যত গুছিয়ে নিতে চান। তাই এখন থেকেই অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার চেষ্টা করুন।

মিশুক: সবার সঙ্গে মিশতে পারে এমন লোককে সবাই পছন্দ করে। তবে এ গুণটি সবার থাকে না। যার মধ্যে এ গুণটি রয়েছে তাকে মেয়েরা বেশি পছন্দ করে। সত্য কথা হলো, অপরিচিতদের সঙ্গে মিশতে পারে পুরুষকে মেয়েরা বেশি পছন্দ করে। তাই এখন থেকেই গুরুগম্ভীর ভাব ছেড়ে দিয়ে সবার সঙ্গে মিশতে চেষ্টা করুন।

বিশেষ করে যাকে ভালোবাসেন তার কাছের মানুষদের সঙ্গে বন্ধুত্ব করুণ। তাহলেই দেখবেন মেয়েদের মন জয় করতে পেরেছেন।

ভুলেও নেশা করবেন না: অনেকেই নেশা করাটাকে একটা ফ্যাশন মনে করেন। তাই তারা নেশায় মেতে থাকেন। একটা সিগারেট শেষ হতে না হতেই আরেকটা সিগারেট ধরিয়ে ফেলেন। এমনকী অনেকে রাতে মদ্যপানও করে থাকেন। মনে রাখবেন, মেয়েরা এ নেশাকে একদমই পছন্দ করে না। আপনি যেটিকে কুল বা ফ্যাশন ভাবছেন মেয়েরা সেটিকে খুবই অপছন্দ করে। সেই সঙ্গে আপনার থেকে দূরে থাকারও চেষ্টা করে। তাই আজই নেশা করার অভ্যাস থাকলে তা ত্যাগ করুন।

বিশ্বাসযোগ্যতা:​ সবচেয়ে জরুরি হলো মেয়েদের কাছে বিশ্বাসযোগ্য হয়ে ওঠা। মেয়েরা সব বিষয়েই খুঁতখুঁতে হয়ে থাকে। তাই বিয়ের আগে অবশ্যই আপনার সম্পর্কে খোঁজ নেবে। তাই নিজেকে বিশ্বাসযোগ্য করে তুলুন। বিশ্বাসযোগ্যতা বেশি এমন পুরুষকে সবাই ভালোবাসে। মেয়েরা তো অবশ্যই। তাই এই গুণটি বাড়ানোর দিকে নজর দিন। তাহলেই সুখী দাম্পত্য জীবনের স্বপ্ন পূরণ হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু