বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:০৫, ২০ জানুয়ারি ২০২৪

নারীর পেছনে দৌড়ে সময় নষ্ট করার দরকার নেই: জায়েদ

নারীর পেছনে দৌড়ে সময় নষ্ট করার দরকার নেই: জায়েদ
সংগৃহীত

চিত্রনায়ক জায়েদ খান। কাজের চেয়ে নানান কাণ্ডেই খবরের শিরোনামে থাকেন এই অভিনেতা। এবার নিজের ভবিষ্যৎ গড়তে তরুণদের বেশ কিছু পরামর্শ দিয়েছেন জায়েদ।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমের সাক্ষাৎকারে জীবনের নানান দিক নিয়ে কথা বলেন জায়েদ। এসময় তরুণ প্রজন্মকে অভিনেতা বলেন, নারীর পেছনে দৌড়ে সময় নষ্ট করার কোনো দরকার নেই।

জায়েদ বলেন, তরুণ প্রজন্মকে আমি বলব— আগে নিজেকে গড়তে হবে। নেশা করে, ঘুমিয়ে কিংবা ফেসবুকের সময় দিয়ে জীবনের লক্ষ্যে কখনোই পৌঁছাতে পারবে না। পাশাপাশি বাবা-মাকে ভালোবাসতে হবে। পারিবারিক হতে হবে। জীবনে প্রচুর কষ্ট করতে হবে। ইয়াং বয়সে তুমি যতো কষ্ট করবে, সামনের বয়সটা তুমি ততো আরামে কাটাতে পারবে।

টাকা ও নারীর বিষয়ে অভিনেতা বলেন, আগে টাকার পেছনে না ছুটে কাজের পেছনে ছুটতে হবে, তাহলে টাকা তোমার পেছনে ছুটবে। অনেক মেয়ে মানুষের পেছনে দৌড়ে সময় নষ্ট করার কোনো দরকার নেই। তুমি নিজে প্রতিষ্ঠিত হও, নিজের পায়ে দাঁড়াও। নারীই তোমাকে খুঁজে নেবে তোমার পজিশন অনুযায়ী। কারণ দিনশেষে নারী যোগ্য ও সম্মানিত লোককে খুঁজে নেয়, যে তাদের সম্মান করতে পারে।

শিক্ষার কোনো বিকল্প নেই উল্লেখ করে চিত্রনায়ক বলেন, শিক্ষা অর্জন করতে হবে। সৎ থাকতে হবে। আমি এতো কথা বলতে পারি কারণ আমি সৎ ও ট্রান্সপারেন্ট। সততা, স্বচ্ছতা ও কঠোর পরিশ্রম— এই তিনের সমন্বয় যখন হবে, তোমার মধ্যে যখন কাজের গতি তৈরি হবে, তখন তোমাকে আর কেউ আটকে রাখতে পারবে না। ট্রেনের মতো শুধু ছুটবে।

সাক্ষাৎকারে নিজের জীবনের সংগ্রামের কথাও জানান জায়েদ। এ প্রসঙ্গে তিনি বলেন, একটা শটের জন্য ভোর পাঁচটায় উঠে বসে থাকতাম। অনেক কষ্ট করেছি লাইফে। ২০০৬ সালে আমার ক্যারিয়ার শুরু। তার আগে অনেক স্ট্রাগল। না খেয়ে থাকা, হাঁটা, গেটে দাঁড়িয়ে থাকা, নায়িকাকে গাড়িতে নিয়ে প্রডিউসার চলে যতো। আর আমি গাড়িতে ধাক্কা খেতে খেতে চলে আসতাম।

আমাকে নিয়ে লোকে ট্রল করুক আর হাসুক আর যাই করুক। তবে একদিনে জায়েদের এই পপুলারিটি আসেনি। তার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে আমাকে।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...