রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ || ১২ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৮:০৭, ৬ সেপ্টেম্বর ২০২৩

পদ্মাসেতু-ভাঙ্গা রেলপথ, ফরিদপুর থেকে ছেড়ে গেল ট্রায়াল ট্রেন

পদ্মাসেতু-ভাঙ্গা রেলপথ, ফরিদপুর থেকে ছেড়ে গেল ট্রায়াল ট্রেন

স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। যে কারণে পদ্মা সেতুর উপর দিয়ে এই পথে ট্রায়াল ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। যার অংশ হিসেবে পদ্মা সেতু অফিশিয়াল ট্রায়াল রানের সম্পূর্ণ নতুন একটি ট্রেন ফরিদপুর থেকে ছেড়ে গেছে।

[৩] বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌঁনে ১২টার সময় ফরিদপুর থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি।

[৪] বাংলাদেশ রেলওয়ে বিভাগ ফরিদপুর স্টেশন মাস্টারের কার্যালয় সূত্রে জানাগেছে, আগামীকাল (৭ সেপ্টেম্বর) নতুন এই রেলপথ দিয়ে প্রথম ঢাকা থেকে ভাঙ্গা স্টেশনে আসবে ট্রায়াল ট্রেনটি।

[৫] আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন। পুরো প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য ১৭২ কিলোমিটার।

[৬] ফরিদপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন জানান, বুধবার পৌঁনে ১২টার দিকে রাজবাড়ী থেকে ফরিদপুর এসে পৌঁছায়। এখান ১ মিনিট বিরতি শেষে ফরিদপুর থেকে ভাঙ্গা হয়ে ঢাকার কমলাপুর রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি।

[৭] তিনি বলেন, এর আগে মঙ্গলবার সকাল পৌনে দশটার সময় ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। সেখানে রাত্রি যাপন শেষে রাজবাড়ী থেকে সকাল ১১টায় ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রেনটির চালক হিসেবে রয়েছেন আবুল কাশেম; আর পরিচালনার দায়িত্বে আছেন মো. সালাউল্লাহ।

[৮] তিনি আরও বলেন, ট্রেনটি ৮টি কোচ ও ১টি ইঞ্জিন রয়েছে। বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবে। সম্পাদনা: অনিক কর্মকার

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়