বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:০৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বায়ার্ন না লিভারপুল? মুখে তালা জাবি আলোনসোর

বায়ার্ন না লিভারপুল? মুখে তালা জাবি আলোনসোর
সংগৃহীত

কোচের দায়িত্ব নিয়ে অবিশ্বাস্যভাবে বদলে দিয়েছেন বায়ার লেভারকুসেনকে। যে দলটি জার্মান বুন্দেসলিগার শিরোপা কখনো জিততে পারেনি। যে কারণে দলটির অপরনাম হয়ে গিয়েছিলো ‘নেভারকুসেন’। সেই দলটিকেই কি না পুরোপুরি খোলনলচে বদলে দিলেন সাবেক স্প্যানিশ ফুটবলার জাবি আলোনসো।

তার অধীনে বায়ার লেভারকুসেনের অবিশ্বাস্য উত্থানে ইউরোপের বেশ কয়েকটি বড় বড় ক্লাব এখন আলোনসোর দিকে হাত বাড়িয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বায়ার্ন মিউনিখ এবং লিভারপুল।

বায়ার লেভারকুসেনের কাছে পরাস্ত হয়েই এবার শিরোপা হারাতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। দলটির কোচ টমাস টুখেলকে এরই মধ্যে গুডবাই জানিয়ে দেয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে। চলতি মৌসুম শেষ হলেই মিউনিখের দায়িত্ব ছাড়তে হবে তাকে।

এর অর্থ বায়ার্নও নতুন কোচ খোঁজা শুরু করে দিয়েছে। সে ক্ষেত্রে জাবি আলোনসোই তাদের প্রথম পছন্দ। অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল আগে থেকেই আলোনসোর সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামী মৌসুমে এই স্প্যানিয়ার্ডকে অ্যানফিল্ডে যেন ল্যান্ড করানো যায়।

দীর্ঘসময় দায়িত্ব পালন করার পর কোচ ইয়ুর্গেন ক্লপ লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছেন। চলতি মৌসুম শেষেই তিনি অলরেডদের ছেড়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। বিদায় বেলায়ও তিনি দলকে সবার উঁচুতে তুলে ধরে রেখেছেন।

বায়ার্ন মিউনিখ এবং লিভারপুলের চাওয়ার পরও জাবি আলোনসো এ নিয়ে কোনো কথাই বলছেন না। মুখে পুরোপুরি কুলুপ এঁটে বসে আছেন।

এমনিতে ২০২৬ সাল পর্যন্ত লেভারকুসেনের সঙ্গে তার চুক্তি রয়েছে। তবুও বায়ার্ন-লিভারপুলের তাকে পেতে চাওয়ার পর এ নিয়ে কোনো প্রতিক্রিয়া তো তিনি জানাবেন। কিন্তু সে সবের কোনো নাম-গন্ধও নেই আলোনসোর মুখে।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সম্ভবত আপনারা আমার ভবিষ্যৎ সম্পর্কে জিজ্ঞাসা করবেন কিংবা জানতে চান। এ বিষয়ে নতুন করে বলার কিছুই নাই। আমি এ বিষয়ে আরও অনেক পরে কথা বলতে চাই।’

লিভারপুলে যাওয়ার কথা শোনা যাচ্ছে। এতে করে কাজে কোনো সমস্যা হয় কি না, আলোনসো বলেন, ‘এটা আমার জন্য কোনো সমস্যাই তৈরি করে না। আমার একমাত্র লক্ষ্য হচ্ছে, দলকে সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছে দেয়া। এটাই এখন আমার সব ধ্যান-জ্ঞান।’

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...