মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:১১, ৪ ডিসেম্বর ২০২৩

রোস্তম আলীর ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

রোস্তম আলীর ১৫তম মৃত্যুবার্ষিকী আজ
সংগৃহীত

বাংলাদেশ সরকারের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক পরিচালক মরহুম রোস্তম আলী মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে এক স্মরণ সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মৃত্যুবার্ষিকীতে রোস্তম আলীর সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন ট্রাইব্যুনালের সাবেক চেয়ারম্যান ড. সেলিম মাহমুদ, সিনিয়র জেলা ও দায়রা জজ আ ন ম জাহাঙ্গীর আলম, সরকারের উপসচিব সালাউদ্দিন মাহমুদ মরহুমের সকল শুভাকাঙ্ক্ষী, সহকর্মী ও আত্মীয়স্বজনের কাছে তার জন্য দোয়া চেয়েছেন।

ড. সেলিম মাহমুদ বলেন, আজ আমার বাবা রোস্তম আলী মিয়ার পঞ্চদশ মৃত্যুবার্ষিকী। ২০০৮ সালের ৪ ডিসেম্বর সকালে তিনি আমাদের ছেড়ে চলে যান। কর্মজীবনে তিনি সরকারের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

কচুয়ার প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্য একটি কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি আমাকে তিন একর জমি দান করেছিলেন। সেই জমিতে আমি ১৯৯৫ সালে তার নামে পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেছিলাম।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়