শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২২, ২৪ মে ২০২৩

দুই মাথা ও চার চোখ বিশিষ্ট বাছুরের জন্ম দেয় গাভী!

দুই মাথা ও চার চোখ বিশিষ্ট বাছুরের জন্ম দেয় গাভী!

একটি গাভী দুই মাথা বিশিষ্ট বাছুরের জন্ম দেয়। এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের নাটঘর ইউনিয়নের বড়হিত গ্রামে। অস্বাভাবিক এই বাছুরের জন্মের ঘটনাটি চারিদিকে ছড়িয়ে পড়ায় উৎসুক জনতা বাছুরটিকে এক নজর দেখার জন্য ভীড় করেন। ভেটেরিনারি চিকিৎসক গাভীটের পেট কেটে বাছুরটি বের করেন। জন্মের কিছুক্ষণ পরেই বাছুরটি মারা যান বলে জানায় চিকিৎসক।

জানা যায়, নবীনগর নাটঘর ইউনিয়নের বড়হিত গ্রামের জহির আলম গাভীটির মালিক। গত শুক্রবার সকাল ৯ টার দিকে তার গাভীটি দুই মাথা বিশিষ্ট একটি বাছুরের জন্ম দেয়। বাছুরটির দুটি মাথা ও চারটি চোখ। বাছুরটিকে একনজর দেখার জন্য অনেক মানুষ তার বাড়িতে ভীড় করে। অনেকের মতে এমন ঘটনা তারা প্রথম ঘটতে দেখেছে।

জহির আলমের স্ত্রী বলেন, আমার বাবা এই গাভীটি লালন পালন করার জন্য দেয়। আমি এই গাভীটিকে অনেক দিন যাবত লালন পালন করছি। গাভীটি এর আগে একটি বাছুরের জন্ম দেয়। তার ৯ মাস পর গাভীটে আবার গর্ভবতী হয়। রাতে গাভীটির প্রসব যন্ত্রনা শুরু হয়। সকালে আমার চাচা শ্বশুরকে জানালে তিনি ভেটেরিনারি চিকিৎসককে খবর দেন। চিকিৎসক গাভীর পেট কেটে বাছুর বের করেন। বের করার পর দেখে যে বাছুরটির দুই মাথা। বাছুরটি মারা গেলেও চিকিৎসক বলেছে গাভী সুস্থ আছে।

ভেটেরিনারি চিকিৎসক ডা. হাবিবুর রহমান বলেন, গাভীটের পেট কেটে বাছুর বের করার পর দেখি যে বাছুরের মাথা দুটি ও চারটি চোখ। একটি মাথা পেটের ভেতরে থাকা অবস্থায়ই মারা যায়। আর পরের মাথাটি খালাস হওয়ার কয়েক মিনিট পরই মারা যায়। আমরা গাভীটির চিকিৎসা করেছি। গাভীটি এখন সুস্থ আছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ