বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১৩:১৬, ১৯ জুন ২০২৪

বাংলাদেশের আম্পায়ার সৈকত থাকছেন সুপার এইটেও

বাংলাদেশের আম্পায়ার সৈকত থাকছেন সুপার এইটেও
সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা-যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে অ্যান্টিগায় আজ বুধবার শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। বাংলাদেশি আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত বিশ্বকাপের সুপার এইটের তিন ম্যাচে দায়িত্বে থাকবেন। মঙ্গলবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিজ্ঞপ্তিতে ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে সৈকত থাকবেন টিভি আম্পায়ার হিসেবে। সেন্ট লুসিয়ার ম্যাচটিতে জেফ ক্রো থাকছেন ম্যাচ রেফারি। মাঠের আম্পায়ার থাকছেন নিতিন মেনন ও আহসান রাজা। ক্রিস ব্রাউন এই ম্যাচের চতুর্থ আম্পায়ার। পরের দিনই সৈকত ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। ২১ জুন সেন্ট লুসিয়ায় মুখোমুখি হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। সৈকতের সঙ্গে এই ম্যাচে মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকছেন ব্রাউন। এছাড়া ২৪ জুন দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে তাকে রেখেছে আইসিসি। অ্যান্টিগার ম্যাচটিতে মাঠের আম্পায়ার থাকছেন রডনি টাকার ও অ্যালেক্স হোয়ার্ফ।

বুধবার দক্ষিণ আফ্রিকা ও যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে শুরু হবে সেমিফাইনালে ওঠার লড়াই। যে ম্যাচে দায়িত্ব পালন করবেন ক্রিস গাফেনি এবং রিচার্ড কাটেলবোরো। অ্যান্টিগায় ২১ ও ২২ জুন অস্ট্রেলিয়া আর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে মাঠের আম্পায়ার থাকছেন রিচার্ড ইলিংওর্থ ও মাইকেল গফ। কুমার ধর্মসেনা ও আদ্রিয়ান হোল্ডস্টক এই ম্যাচে টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন। ম্যাচ রেফারি থাকছেন রিচি রিচার্ডসন। গফ ও হোল্ডস্টক বাংলাদেশ-ভারত ম্যাচে থাকছেন মাঠের আম্পায়ারের দায়িত্বে। এই ম্যাচের ম্যাচ রেফারি মাদুগালে। ২৫ জুন সুপার এইটের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। এই ম্যাচে মাঠে থাকবেন ল্যাংটন রুসেরে এবং নিতিন মেনন। রিচি রিচার্ডসন এই ম্যাচের ম্যাচ রেফারি। আদ্রিয়ান হোল্ডস্টক ও আহসান রাজা হচ্ছেন টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার।  টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম দায়িত্ব পালন করছেন সৈকত। গত বছর ওয়ানডে বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করেছেন। তার পারফরম্যান্স সন্তোষজনক হওয়ায় আইসিসি তাকে এলিট প্যানেলেও যুক্ত করেছে। বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে গেছেন সৈকত।

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ