বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১১:১৮, ১৮ জুন ২০২৪

বিশ্বের একমাত্র বোলার হিসেবে যে রেকর্ড শুধু সাকিবের

বিশ্বের একমাত্র বোলার হিসেবে যে রেকর্ড শুধু সাকিবের
সংগৃহীত

শক্তির পার্থক্য বুঝিয়ে নেপালকে ২১ রান হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এই জয়ে আসরের সবশেষ দল হিসেবে নবম টি-২০ বিশ্বকাপের সুপার এইটের টিকিট পেয়েছে টাইগাররা। এই ম্যাচে সবচেয়ে বড় অবদান রেখেছেন টাইগার পেসার তানজিম হাসান সাকিব।

সেন্ট ভিনসেন্টে টানা ৪ ওভারের স্পেলে মাত্র ৭ রানে ৪ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে দুই ওভারই করেছেন মেইডেন। বিশ্বমঞ্চে এমন আগুন ঝরানোর দিনে একগাদা রেকর্ডও গড়েছেন ২১ বছর বয়সী এই তরুণ পেসার।

টি-২০ বিশ্বকাপে পুরো ৪ ওভার করা বাংলাদেশের বোলারদের মধ্যে এটিই সবচেয়ে কম রানের রেকর্ড। সাকিবের ২১ বল থেকে কোনো রান নিতে পারেননি নেপালের ব্যাটাররা। টি-২০ বিশ্বকাপে এক ম্যাচে সবচেয়ে বেশি ডট বলের রেকর্ড এটি।

তানজিম সাকিবের করা দুইটি মেইডেন ওভারও বিশ্বকাপের রেকর্ড। বাংলাদেশের প্রথম ও সব মিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-২০ বিশ্ব আসরে এক ম্যাচে দুটি মেইডেন নিলেন তানজিম সাকিব।

সব মিলিয়ে আন্তর্জাতিক টি-২০তে এক ম্যাচে দুই মেইডেন করা তৃতীয় বাংলাদেশি তানজিম সাকিব। আগের দুজন নাজমুল ইসলাম ও নাসুম আহমেদ। গত মাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪ ওভারে এক মেইডেনসহ ৭ রানে ১ উইকেট নিয়েছিলেন রিশাদ হোসেন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ