বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১২:১৪, ২২ ফেব্রুয়ারি ২০২৪

চ্যাম্পিয়ন হতে পারলেই কোটি টাকা ও বিএমডব্লিউ উপহার পাবে ক্রিকেটার

চ্যাম্পিয়ন হতে পারলেই কোটি টাকা ও বিএমডব্লিউ উপহার পাবে ক্রিকেটার
সংগৃহীত

গত বছর ভারত বিশ্বকাপে সাকিব-মিরাজরা চ্যাম্পিয়ন হতে পারলে টাইগারদের প্রত্যেকে বিএমডব্লিউ গাড়ি উপহার দেয়ার ঘোষণা দিয়েছিল মুঠোফোনে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ। এবার নগদের দেখানো পথে হাঁটলো ভারতের রঞ্জি ট্রফির দল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ)।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) প্লেট গ্রুপ ফাইনালে মেঘালয়কে ৫ উইকেটে হারিয়ে রঞ্জি ট্রফির আগামী মৌসুমে এলিট গ্রুপে উন্নীত হয়েছে হায়দ্রাবাদ। দল শীর্ষস্তরে ওঠায় হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন খু্বই খুশি। জয়ের পর দলের জন্য ১০ লাখ রুপি এবং সেরা পারফর্মারের জন্য ৫০ হাজার রুপি আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়।

তবে ভারতের রাজ্য ক্রিকেট দলের এ সংস্থার সভাপতি জগন মোহন রাওয়ের মন্তব্য সবার নজর কেড়েছে। তিনি বলেছেন, আগামী ৩ বছরের মধ্যে হায়দ্রাবাদ রঞ্জি ট্রফি জিততে পারলে দলের প্রত্যেক খেলোয়াড়কে বিএমডব্লিউ এবং দলকে এক কোটি রুপি দেয়া হবে।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে করা পোস্টে জগন মোহন লিখেছেন, প্রত্যেক খেলোয়াড়কে একটি করে বিএমডব্লিউ গাড়ি এবং দলকে নগদ এক কোটি রুপি দেয়া হবে, যদি আগামী তিন বছরের মধ্যে দল রঞ্জির এলিট ট্রফি জিততে পারে।

এর আগে আফ্রিকান নেশনস কাপে নাইজেরিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আইভরিকোস্ট। এতে দলটির প্রত্যেক খেলোয়াড়কে পাঁচ কোটি সিএফএ ফ্রাঁ বোনাস দেয় আইভরিকোস্টের সরকার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৯১ লাখ টাকার সমান।

শুধু নগদ অর্থই নয় সব খেলোয়াড়কে একই মূল্যের ভিলা বা বাড়ি উপহারও দেয়া হয়েছে। রানার্সআপ নাইজেরিয়ার খেলোয়াড়রাও দেশটির সরকারের পক্ষ থেকে জমি ও ফ্ল্যাট উপহার পেয়েছেন।

সূত্র: rtvonline

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ