বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৫৯, ২০ ফেব্রুয়ারি ২০২৪

বিচ ফুটবল বিশ্বকাপ

বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার

বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার
সংগৃহীত

ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বয়সভিত্তিক ফুটবলেও উড়ছে আকাশী-সাদা জার্সিধারীরা। কদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের চূড়ান্ত পর্বের টিকিট কেটেছে অনূর্ধ্ব-২৩ দল। তবে বিচ সকারে আর্জেন্টিনা যেন অচেনা এক দল। দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত বিচ ফুটবল বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আর্জেন্টিনার। যে কারণে স্পেনের বিপক্ষে ম্যাচটি ছিল অনেকটা নিয়মরক্ষার।

গতকাল (সোমবার) বিচ ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনকে ৫-৪ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে গ্রুপ 'বি'তে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে আলবিসেলেস্তেরা।

তাহিতির বিপক্ষে ৪-৩ গোলে হেরে আসর শুরুর পর ইরানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৬ গোল হজম করেছিল আলবিসেলেস্তেরা। বিপরীতে গোল শোধ করতে পেরেছে কেবল ৩টি। নিজেদের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ১৮ মিনিটের মাথায় পেনাল্টির সুবাদে লিড নেয় আর্জেন্টিনা। কয়েক মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুণ করে তারা। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় স্পেন। চার মিনিটের ব্যবধানে সমতায় ফেরে তারা।

২৯ মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিনা। কিন্তু এবারও বেশিক্ষণ লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মাথায় সমতায় ফেরে স্পেন। গোল পাল্টা গোলের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য জিতেছে আর্জেন্টিনাই। আলবিসেলেস্তেদের হয়ে একটি করে গোল করেন, হোলমেদিলা, রটারশ্মেডিটে পনজেট্টি, পোমা ও মেদেরো। অন্যদিকে, স্পেনের হয়ে জোড়া গোল করেন চিকি। এ ছাড়া একটি করে গোল আরিয়াস ও কুমানের। 

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি দুবাইয়ে পর্দা উঠেছে এবারের আসরের। বি গ্রুপ থেকে আর্জেন্টনা ছাড়াও কোনো ম্যাচ জয় না পাওয়া স্পেন বাদ পড়েছে। তাদের গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তাহিতি ও ইরান।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...