বুধবার   ১৯ জুন ২০২৪ || ৬ আষাঢ় ১৪৩১

প্রকাশিত: ০৬:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২৩

তামিম-মাহমুদউল্লাহদের দেখার শেষ সুযোগ

তামিম-মাহমুদউল্লাহদের দেখার শেষ সুযোগ

বৃষ্টির কারণে নিউ জিল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত হয় প্রথম ওয়ানডে। বল হাতে বাংলাদেশের বোলাররা নিজেদের যাচাইয়ের সুযোগ পেলেও ব্যাট হাতে ব্যাটারদের দেখার সুযোগ হয়নি। সেই বৃষ্টির হুমকির মুখে এবার দ্বিতীয় ওয়ানডেতে নামছে বাংলাদেশ। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টায় নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। পরীক্ষা-নিরীক্ষার এই সিরিজ উত্তাপ না ছড়ালেও দর্শকদের মধ্যে আগ্রহের কোনো কমতি ছিল না। দুই দলেরই প্রথম সারির বেশ কয়েকজন ক্রিকেটার নেই। বিশ্বকাপ দল চূড়ান্ত করার আগে কিউইদের বিপক্ষে এই সিরিজ বাংলাদেশের জন্য শেষ সুযোগ। নির্বাচকদের মতো এই সিরিজে দলে ফেরা তামিম ইকবাল কিংবা মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকারদেরও জন্যও সমান গুরুত্বপূর্ণ। একদিন বাদেই ঘোষণা হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। এর আগে প্রাথমিক দল জমা দিলেও নিউ জিল্যান্ড সিরিজের জন্য ঘোষণা হয়নি চূড়ান্ত দল। দল ঘোষণার আগে একটি মাত্র ম্যাচ পাচ্ছেন টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে ক্রিকেটাররা। 

প্রথম ম্যাচে বাংলাদেশ টস জিতে বোলিং নেয়। মোস্তাফিজুর রহমান পুরনো রূপে ফিরে দিয়েছেন স্বস্তি। লম্বা সময় ধরে বোলাররা পারফর্ম করে যাওয়ায় বোলিং বিভাগ নিয়ে দুশ্চিন্তা নেই। যেটা নিয়ে সবচেয়ে বেশি চিন্তা সেই ব্যাটিংটাই পরখ করতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে তাই ব্যাটিংয়ের দিকে নজর থাকবে বেশি। বৃষ্টির বাধায় কতটুক করতে পারে এখন সেটি দেখার। দ্বিতীয় ম্যাচের দলে এক পরিবর্তন নিয়ে নামতে পারে বাংলাদেশ। তানজীম হাসান সাকিবের চোট থাকায় দলে ডাক পেয়েছেন বিশ্রামে থাকা হাসান মাহমুদ। এশিয়া কাপের পর হাসান বিশ্রামে ছিলেন। এছাড়া, আগের একাদশই নামাতে পারে টিম ম্যানেজম্যান্ট।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ