শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক

সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক
সংগৃহীত

ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিতব্য বিশ্বের সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ৪০তম আসরে বিচারক হিসেবে অংশ নিতে যাচ্ছেন ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর প্রেসিডেন্ট, মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ এর পরিচালক ক্বারি শাইখ আহমাদ বিন ইউসুফ আযহারী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। স্বাধীনতার পর প্রথম বাংলাদেশি হিসেবে এমন আন্তর্জাতিক প্রতিযোগিতার বিচারকের আসনে বসবেন ইউসুফ আযহারী।

আগামী ১৫ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত হিফজ, ক্বিরাত ও তাফসিরসহ মোট ৮টি বিভাগে এ প্রতিযোগিতা ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে দেশটির রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি বিচারকমণ্ডলী এবং প্রতিযোগীদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেবেন।

উল্লেখ্য ২০১১ সালে আহমাদ বিন ইউসুফ এ প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে অংশ নিয়ে প্রথমবারের মতো ক্বিরাতে ৩য় স্থান অর্জন করে সারাবিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করেন। তার এই সফরের মাধ্যমে লাল সবুজের পতাকা আরো একবার সমুন্নত হবে এবং বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে।

ক্বারি আহমাদ ইউসুফ আগামী ২৪ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। তিনি বাংলাদেশে বিশুদ্ধ তেলাওয়াত ও ক্বিরাতের রূপকার ক্বারি মুহাম্মাদ ইউসুফ (রহ) এর বড় ছেলে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...