শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৬:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:৫২, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সাঘাটায় পৃথক মোবাইল কোর্ট অভিযান পরিচালনা

সাঘাটায় পৃথক মোবাইল কোর্ট অভিযান পরিচালনা
সংগৃহীত

সাঘাটায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় ২টি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা। গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা প্রশাসন এবং বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় ০১ টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

উক্ত ভ্রাম্যমান আদালতে- মেসার্স টপ ফ্যাশন, সাঘাটা বাজার, সাঘাটা, গাইবান্ধা-কাপড় পরিমাপে মেট্রিক পদ্ধতির পরিবর্তে গজ একক ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪(১)/৪১ ধারায় ৫ হাজার টাকা জরিমানাসহ ২টি গজ কাঠি জব্দ করা হয় এবং মেসার্স অভি কসমেটিকস, সাঘাটা বাজার, সাঘাটা, গাইবান্ধা প্রতিষ্ঠানটি নিষিদ্ধ ক্রিম (গৌরি ও চাদনী) বিক্রয় করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৮/৪৫ ধারায় ২ হাজার ৮ শত টাকা জরিমানাসহ দোকানে পাওয়ায় নিষিদ্ধ ক্রীম জব্দ করা হয়।

মোট ২টি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), মনোরঞ্জন বর্মন। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের পরিদর্শক (মেট্রোলজি)  মোঃ আলমাস মিয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

জনপ্রিয়