শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৮:৪৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪

গাইবান্ধা জেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট পরিচালনা

গাইবান্ধা জেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট পরিচালনা
সংগৃহীত

আজ রবিবার  ১১ ফেব্রুয়ারি,  উপজেলা প্রশাসন, সাঘাটা, গাইবান্ধা এবং বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,  মেসার্স টপ ফ্যাশন, সাঘাটা বাজার, সাঘাটা, গাইবান্ধা-কাপড় পরিমাপে মেট্রিক পদ্ধতির পরিবর্তে গজ একক ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪(১)/৪১ ধারায় ৫০০০ টাকা জরিমানাসহ ২টি গজ কাঠি জব্দ করা হয়।

উক্ত অভিযানে মেসার্স অভি কসমেটিকস, সাঘাটা বাজার, সাঘাটা, গাইবান্ধা প্রতিষ্ঠানটি নিষিদ্ধ ক্রিম (গৌরি ও চাদনী) বিক্রয় করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৮/ ৪৫ ধারায় ২০০০ টাকা জরিমানাসহ দোকানে পাওয়ায় নিষিদ্ধ ক্রীম জব্দ করা হয়। মোট ২টি প্রতিষ্ঠানকে ৭০০০  (সাত হাজার) টাকা জরিমানা করা হয়। উক্ত ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি),  মনোরঞ্জন বর্মন।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের পরিদর্শক (মেট্রোলজি)  মোঃ আলমাস মিয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান।

সর্বশেষ

জনপ্রিয়