বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১১:৫১, ২৮ নভেম্বর ২০২৩

আপডেট: ১১:৫৪, ২৮ নভেম্বর ২০২৩

গোবিন্দগঞ্জে হাটে-বাজারে পাতাসহ নতুন পেঁয়াজ

গোবিন্দগঞ্জে হাটে-বাজারে পাতাসহ নতুন পেঁয়াজ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিভিন্ন হাটে-বাজারে উঠতে শুরু করেছে পাতাসহ নতুন পেঁয়াজ। সবজি হিসেবে পাতাসহ নতুন পেঁয়াজ দাম একটু বেশি হলেও ক্রেতারা কিনছে। এতে করে কমছে পুরানো পেঁয়াজের দাম।

গতকাল সকালে পৌরশহরের গোলাপবাগ বাজারে প্রতি ধারা (৫ কেজি) পেঁয়াজ পাইকারী মূল্য ১৩০ থেকে ১৫০ টাকা ও প্রতি কেজি খুচরা মূল্য ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

কালিকাডোকা গ্রামের কৃষক আয়নাল হক বলেন, সবজি হিসেবে পাতাসহ নতুন পেঁয়াজের চাহিদা থাকায় দাম ভাল পাওয়া যায়। এ কারণে তিনি ভ্যানে করে দুই মণ নতুন পেঁয়াজ বাজারে এনেছেন। বিক্রিও করেছেন ১৫০ টাকা দরে প্রতি ধারা।

ক্রেতা জাহাঙ্গীর আলম বলেন, বাজারে সবজি কিনতে এসে বছরের প্রথম পাতাসহ নতুন পেঁয়াজ চোখে পড়ল। তাই ৫০ টাকা দিয়ে এক কেজি কিনলাম। ঘোষপাড়ার নুরুল ইসলাম বলেন, পাতাসহ নতুন পেঁয়াজ প্রথম বাজারে উঠেছে। পেয়াজ পাতা কিনলে আলাদা পেয়াজ কিনতে হয়না। এর পাতা ও পেঁয়াজ দুটোই খাওয়া যায়।

গোলাপবাগ হাটের খুচরা ব্যবসায়ী সলেমান মিয়া জানান, গত এক সপ্তাহ ধরে এসব পাতাসহ পেঁয়াজ হাটে-বাজারে উঠছে। ভালো চাহিদা থাকায় কৃষকরা সবজি হিসেবে পাতাসহ নতুন পেঁয়াজ বিক্রির জন্য নিয়ে আসছেন বাজারে। ১৩০ থেকে ১৫০ টাকা দরে ধারা (৫কেজি) কিনছি। আবার খুচরা বিক্রি করছি ৪০/৫০ টাকা কেজি দরে। আমদানি বেশি হলে দাম আরো কমবে বলেও জানান তিনি।

সর্বশেষ

জনপ্রিয়