বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৯:৫৫, ২৯ নভেম্বর ২০২৩

বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ

বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ
সংগৃহীত

দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হতে পারে।

বুধবার (২৯ নভেম্বর) সকালে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে আবহাওয়ার সবশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। আর ওইদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ফুলছড়িতে শিক্ষায় জেন্ডার বাজেট বিষয়ক আলোচনা সভাগাইবান্ধার সুন্দরগঞ্জে চার পুলিশ হত্যা দিবস পালিতসরকারিভাবে বড় ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীরগাইবান্ধার পুলিশ সুপারকে পিপিএম পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রীজ্বালানি ঘাটতি প্রশমিত করতে অফশোর গ্যাস উত্তোলন বেছে নিয়েছে সরকারহালান্ডের ৫ গোলের ম্যাচে কোয়ার্টারে সিটিসাদুল্লাপুরে পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবসদুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশগ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ করা হবে: আইসিটিপ্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় বিমান প্রধানের সাক্ষাৎ