মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:৩১, ২৬ নভেম্বর ২০২৩

সেমিনারে অংশ নিতে ভারত যাচ্ছেন প্রধান বিচারপতি

সেমিনারে অংশ নিতে ভারত যাচ্ছেন প্রধান বিচারপতি
সংগৃহীত

আন্তর্জাতিক সেমিনারে যোগ দিতে ভারত যাচ্ছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ভারতের প্রধান বিচারপতি ধনঞ্জয় যশবন্ত (ডি ওয়াই) চন্দ্রচূড়ের আমন্ত্রণে তিনি এ সফরে যাবেন।

রোববার (২৬ নভেম্বর) দুপুর ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান বিজি-৩৯৭ এর একটি বিশেষ ফ্লাইটে তিনি ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন।

সফর শেষে আগামী ১ ডিসেম্বর বিকেলে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে তার দেশে ফেরার কথা রয়েছে।

প্রধান বিচারপতির স্ত্রীসহ ভারত সফরে আরও সঙ্গী হবেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান।

এসময় বিমানবন্দরে উপস্থিত থাকবেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান এবং প্রধান বিচারপতির একান্ত সচিব হাসান মো. আরিফুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

আপিল বিভাগের কোর্ট অফিসার মো. আলমগীর হোসেন খান ও প্রটোকল অফিসার আরিফুল ইসলাম বিমানবন্দরের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন।

গত ১২ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি নিয়োগ দেন রাষ্ট্রপতি। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক ওবায়দুল হাসানকে বাংলাদেশের প্রধান বিচারপতি নিয়োগ দিয়েছেন।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়