শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১৫, ২২ মে ২০২৩

এক মাসেই ২৫ কোটি টাকার আম বিক্রি অনলাইনে!

এক মাসেই ২৫ কোটি টাকার আম বিক্রি অনলাইনে!

সারা বিশ্বে চলছে আমের মৌসুম। আম সবার প্রিয় একটি গ্রীষ্মকালীন ফল। আম পছন্দ করে না এমন কাউকে খুঁজে পাওয়া যাবেনা। তাই বাজারে গিয়ে আম নিয়ে আসা যেন গরমের দিনে একটা আব‌শ্যিক কাজ। 

কিন্তু এবার এই গরমে ঘরে বসেই অর্ডার করছে আম। অনলাইনে আম বিক্রি ব্যাপক সাড়া পেয়েছে। অনলাইনে এক মাসেই ২৫ কোটি টাকার আম বিক্রি হয়েছে। অনেকেরই বাজারে যাওয়ার সময় থাকে না। এজন্য অনলাইনেও আম বিক্রির হিড়িক বেড়েছে। 

অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থা ‘জেপটো‘র রিপোর্ট অনুযায়ী তাদের সংস্থায় এপ্রিল মাসে মোট ২৫ কোটি টাকার আম বিক্রি হয়েছে। ওই নির্দিষ্ট সংস্থায় এপ্রিল মাসে প্রতিদিন গড়ে ৬০ লাখ টাকার আম বিক্রি হয়েছে। শুধু তা-ই নয়, সংস্থার দাবি, মে মাসে এই বিক্রির হার এপ্রিল মাসের রেকর্ডকেও হার মানাবে।

জেপটোর প্রতিবেদনে বলা হয়েছে, কেবল পাকা আম নয়, কাঁচা আমের বিক্রিও অনলাইনে এ মৌসুমে বেশ ভালই বেড়েছে। এপ্রিলে তাদের সংস্থায় মোট ২৫ লাখ টাকার কাঁচা আম বিক্রি হয়েছে। 

পাকা আমের মধ্যে আলফান্সো আমের বিক্রি সবচেয়ে বেশি হয়েছে। সংস্থায় মোট যে পরিমাণ আম বিক্রি হয়েছে তার মধ্যে ৩০ শতাংশই রত্নাগিরির আলফান্সো। মুম্বাই, দিল্লি ও বেঙ্গালুরুতে আম বিক্রি সবচেয়ে বেশি হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...