মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৬:২৫, ১৯ মে ২০২৪

ভিডিও বানানো ছেড়ে দিলেন পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ

ভিডিও বানানো ছেড়ে দিলেন পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
সংগৃহীত

পাকিস্তানের জনপ্রিয় শিশু কন্টেন্ট ক্রিয়েটর মোহাম্মদ সিরাজ তার ‘শেষ’ ভ্লগ শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বিদায় জানিয়েছেন। গত ১৫ মে নিজের ইউটিউব চ্যানেলে ১১ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন সিরাজ। যেই ভিডিওকে নিজের চ্যানেলের ‘শেষ ভ্লগ’ বলে মন্তব্য করেছেন তিনি। 

সিরাজ জানান, তিনি আর ভিডিও নিয়ে হাজির হচ্ছে না। তার বাবা তাকে ভ্লগিং ছেড়ে পড়ালেখায় মনোযোগী হতে বলেছেন। 

ভিডিওতে ছোট বোন মুসকানকে সঙ্গে নিয়ে সিরাজ বলেন, ‘আমি আজ থেকে আর কোনো ভ্লগ বানাবো না। আমার আব্বু বলেছেন, কিছুদিন পড়ালেখা করো। ভিডিও বানানোর প্রয়োজন নেই। কিন্তু আমার ভিডিও বানানোর খুব শখ। তাই আজকে শেষ ভ্লগ নিয়ে এসেছি।’

মোহাম্মদ সিরাজের বর্তমান বয়স সাত বছর। অথচ এই বয়সে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে নিজেকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। পাকিস্তানের গিলগিত-বালতিস্তানের খাপলু গ্রামে তার জন্ম।

ইউটিউব চ্যানেল ‘সিরাজি ভিলেজ ভ্লগস’র মাধ্যমে গ্রামের দৈনন্দিন জীবনের নানা বিষয় সুন্দরভাবে নিজ ভাষায় সহজভাবে উপস্থাপন করে সিরাজ। ভিডিওতে ছোট্ট বোন মুসকানের সঙ্গে খুনসুটিও করতে দেখা যায় তাকে।

সহজ-সরল উপস্থাপনার মাধ্যমে সিরাজ নিজ দেশের বাইরেও জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশ-ভারতসহ বিভিন্ন দেশে তার অগণিত অনুরাগী আছে। নিয়মিত তারা এ ক্ষুদে ভ্লগারের ভিডিও দেখেন।

নিজের শেষ ভিডিওতেও সিরাজ পুরো গ্রাম ঘুরে দেখিয়েছে। এমনকি একজন শুভাকাঙ্ক্ষীর সঙ্গেও কথা বলতে দেখা গেছে। যিনি নিয়মিত ভিডিও চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তাকে।

ছোট বোন মুসকানের সঙ্গেও খুনসুটি করতে দেখা গেছে সিরাজকে। তবে শেষ মুহূর্তে কান্না করতে করতে সবার কাছ থেকে বিদায় নিতে দেখা যায় তাকে। যা অনুরাগীদের হৃদয় ছুঁয়ে যায়।

প্রসঙ্গত, ২০২২ সালে ইউটিউবে যাত্রা শুরু করে সিরাজ। সফল হতে খুব বেশি সময় লাগেনি তার। খুব অল্প সময়েই জনপ্রিয়তা পেয়ে যান। দেখা যাক, ভক্তদের ডাকে আবারও তাদের মাঝে ফিরে আসেন কি না নতুনভাবে। 

সূত্র: ঢাকা পোষ্ট

সর্বশেষ

সর্বশেষ