বুধবার   ১৭ জুলাই ২০২৪ || ১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৪:৩৮, ১৯ নভেম্বর ২০২৩

মেট্রোরেলের ছবি তুলে ‘র‌্যাপিড পাস’ জেতার সুযোগ

মেট্রোরেলের ছবি তুলে ‘র‌্যাপিড পাস’ জেতার সুযোগ
সংগৃহীত

বিদ্যুৎচালিত দ্রুতগতির যানবাহন হিসেবে নগরবাসীর মনে ইতোমধ্যে জায়গা করে নিয়েছে মেট্রোরেল। মেট্রোরেলকে ভালোবেসে অনেকে পছন্দ মতো নানা দৃষ্টিভঙ্গি থেকে ছবি তুলে থাকেন। মেট্রোলের তোলা ছবি নিয়ে এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যেখানে বিজয়ীরা পাবেন সব পরিবহনে ব্যবহার উপযোগী র‌্যাপিড পাস।

ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির (ডিটিসিএ) সহযোগিতায় এ ছবি প্রতিযোগিতার আয়োজন করেছে মেট্রোরেলের ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘মেট্রোরেল প্যাসেঞ্জার্স কমিউনিটি-ঢাকা’। এ প্রতিযোগিতা চলবে আগামী ২০-৩০ নভেম্বর পর্যন্ত।

গ্রুপটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন মো. নাঈম ইসলাম সোহাগ ঢাকা পোস্টকে বলেন, ঢাকাবাসীর যানজট নিরসনে সবচেয়ে আধুনিক গণপরিবহনের নাম মেট্রোরেল। উদ্বোধনের একবছরেই নেটিজেনদের মনে জায়গা করে নিয়েছে এই বাহনটি। ভাড়া নিয়ে কিছু সংখ্যক যাত্রীর অসন্তোষ থাকলেও অধিকাংশই এটিকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন। তাই দিনে-দিনে এর ব্যাপক ব্যবহার পরিলক্ষিত হচ্ছে। যদিও এখনো বেশ কয়েকটি স্টেশন উদ্বোধনের অপেক্ষায়। সবার কাছে মেট্রোরেলের ব্যবহারবিধি তুলে ধরা ও যাত্রীদের সর্বাত্মক সহযোগিতার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গড়ে উঠেছে ‘MetroRail Passengers Community-DHAKA’ নামে ফেসবুক গ্রুপ। মেট্রোরেলে কোনো কিছু হারিয়ে গেলে তা খুঁজে পেতে, নিয়মিত আপডেটস জানতে ও যাত্রীদের মতামত মেট্রোরেল কর্তৃপক্ষের কাছে তুলে ধরতে কাজ করছে ফেসবুকভিত্তিক এই কমিউনিটি।

প্রতিযোগিতার বিষয়ে তিনি বলেন, মেট্রোরেলকে সবার সামনে উপস্থাপন করা, ব্যবহারে উদ্বুদ্ধকরা ও এর ব্যাপক প্রচারের স্বার্থেই এই ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতা চলাকালীন সময়ে অংশগ্রহণকারীরা ছবি গ্রুপে পোস্ট করবেন। সেখান থেকে প্রাথমিক বাছাই করে মেইলে নেওয়া হবে এবং প্রতিযোগীদের সঙ্গে যোগাযোগ করা হবে। পরে বিচারকমন্ডলী বিশ্লেষণ করে ৩ জন বিজয়ীকে তুলে আনবেন। তাদের জন্য পুরষ্কার হিসেবে থাকবে র‌্যাপিড পাসসহ নানা কিছু। এবিষয়ে ডিটিসিএ আমাদের সহযোগিতা করেছে।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ