• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

ব্রেকাপের পর নারীরা যেসব কাজে ব্যস্ত থাকেন

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে দুইজন মানুষের মধ্যে। এরপর ধীরে ধীরে একে অপরকে খুব কাছ থেকে জানতে পারা। মনের মিল হলেই জীবনের বাকিটা পথ একসঙ্গে পাড়ি দেয়ার স্বপ্ন দেখা। নানা জল্পনা কল্পনায় কাটতে থাকে দিন।  

এতো কিছুর পরও সব সম্পর্ক দীর্ঘ পথ পাড়ি দিতে পারে না। প্রণয় পরিণতি পায় না পরিণয়ে। মাঝ পথেই দুইজনের পথ আলাদা হয়ে যায়। এই বিচ্ছেদ মেনে নিতে পারেন না অনেকেই। বেছে নেন চরম পরিণতির। একসঙ্গে অনেকটা পথ পেরিয়ে, প্রচুর ভালো-মন্দ সময় কাটিয়ে সঙ্গীর থেকে বিচ্ছিন্ন হওয়া খুবই দুঃখের বিষয়। 

আর ব্রেকআপের পরে সেই সম্পর্ক থেকে দ্রুত বেরিয়ে আসা সবচেয়ে কঠিন কাজ হয়ে দাঁড়ায়। ভালোবাসার মানুষটির সঙ্গে যদি ব্রেক-আপ হয়, সেক্ষেত্রে অনেকেই ভেঙে পড়েন, নিজেকে সামলাতে পারেন না, ভীষণ রকম অবসাদ গ্রাস করে তাকে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গেছে যে মেয়েরা ব্রেকআপের ব্যথা থেকে মুক্তি পেতে ছেলেদের চেয়ে অনেক বেশি সময় নেয়। আজ জেনে নিন নারীরা ব্রেকআপের পরে কী কাজে নিজেকে ব্যস্ত রাখেন-

গোয়েন্দাগিরি 
অবাক হচ্ছেন নিশ্চয়! হ্যাঁ, ঠিকই ধরেছেন এই গয়েন্দাগিরি হচ্ছে প্রাক্তনের উপর। ব্রেকআপের পরও অনেক মেয়েই জানার চেষ্টা করে যে তার সঙ্গী বর্তমানে কার সঙ্গে রিলেশনশিপে জড়িয়েছে। এছাড়াও বিভিন্নভাবে প্রাক্তনের সম্পর্কে তথ্য সংগ্রহ করতে থাকে।

চলতে থাকে ব্লক এবং আনব্লক 
ব্রেকআপের পরেই মেয়েরা সমস্ত সোশ্যাল মিডিয়া সাইটগুলো থেকে বয়ফ্রেন্ডকে ব্লক করে দেয়। কিন্তু কিছুদিন পরেই আবার আনব্লক করে এবং তার প্রাক্তন সঙ্গীর সম্পর্কে খবরাখবর নিতে থাকে। আসলে বেশিরভাগ মেয়েই জানতে চায় যে ব্রেকআপের পরে প্রেমিকের প্রতিক্রিয়া ঠিক কী। 

সোশ্যাল মিডিয়ায় সময় কাটান  
সাধারণত ব্রেকআপের পরে মেয়েরা সোশ্যাল মিডিয়ায় খুব বেশি সক্রিয় হয়ে ওঠে। মূলত তারা তাদের এক্স পার্টনারকে দেখাতে চায় যে, সিঙ্গেল হতে পেরে সে কতটা খুশি। 

শপিং 
ব্রেকাপের পর মেয়েরা সবচেয়ে বেশি যেই কাজটি করেন। তা হচ্ছে শপিং। সময় কাটাতে এবং ব্রেকআপের দুঃখ ভুলতে শপিং করে তারা। এক কথায় বলা যায়, মানসিক চাপ কমাতে তারা এই কাজ করে থাকে। 

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা