• শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১১ রবিউস সানি ১৪৪২

কোন পোশাকের সাথে কেমন জুতা পরবেন

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

পোশাকের সাথে স্টাইলিশ জুতার ব্যবহার আপনাকে আরও আকর্ষণীয় করে তুলবে। অনেক সময় কোন পোশাকের সঙ্গে কেমন জুতা পরতে হবে তা আমরা ঠিক বুঝতে পারি না। কয়েকটি সাধারণ নিয়ম মেনে চললে পোশাকের সঙ্গে মিলিয়ে জুতা পরার ক্ষেত্রে আপনাকে আর বেগ পেতে হবে না।

১. পোশাকের ধরনের সাথে জুতা মেলে এরকম জুতা পরার চেষ্টা করুন। যেমন ধরুন চামড়ার পোশাকের সাথে চামড়ার জুতা পরতে পারেন। এছাড়াও, চামড়ার পোশাকের সাথে বাদামী রঙের জুতা পড়তে পারেন, দেখতে ভালো লাগবে। তবে এ ধরনের জুতা হালকা ধাঁচের পোশাকের সাথে আরও ভালো মানাবে।

Shoe-1

২. অনুষ্ঠানের জন্য মানানসই জুতা পরুন। পোশাকের সাথে জুতার ধরনের মিল রেখে অনুষ্ঠানের জন্য সঠিক জুতা বেছে নিন। একজোড়া কালো জুতা কালো পোশাকের সাথে দেখতে ভালো লাগতে পারে তবে এটি সাধারণ অনুষ্ঠানের জন্য উপযুক্ত হবে না। এরকম অনুষ্ঠানের জন্য একজোড়া গোড়ালি আবদ্ধ জুতা বেছে নিন। কালো পোশাকের সাথে চামড়ার জুতাও ভালো লাগতে পারে। তবে কালো পোশাকের সাথে হাই হিলযুক্ত জুতা পড়তে পারেন।

৩. আবহাওয়ার উপর নির্ভর করে পোশাক পড়তে পারেন। শীতল আবহাওয়ার জন্য, দীর্ঘ চামড়ার রাইডিং জুতা বা উলের টাইট জুতা পরতে পারেন। গরম আবহাওয়ার জন্য ডেনিম শর্টস বা ফ্ল্যাট গোড়ালির জুতা পরতে পারেন।

Shoe-2

৪. জুতা এবং পোশাকের মধ্যে কয়েক ইঞ্চি ফাঁকা রাখতে পারেন। এমনকী যদি আপনি লম্বা পোশাক পরে থাকেন তবে এমন জুতা পরার চেষ্টা করুন যাতে পায়ের অংশ দৃশ্যমান হয়, এতে সুন্দর দেখাবে আপনাকে। ছোট পোশাকের ক্ষেত্রে উঁচু জুতা পরতে পারেন বা ছোট ছোট বুটিজ জুতাও বেছে নিতে পারেন।

৫. ফ্রক জাতীয় পোশাকের সাথে খোলা জুতা পরুন। মাঝারি দৈর্ঘ্যের ফ্রকের সাথে খোলা জুতা ভালো মানায়। খোলা জুতাগুলোর গোড়ালির দৈর্ঘ্য বেশি হওয়া উচিত।

Shoe-3

৬. অতিরিক্ত লম্বা জুতার সঙ্গে ছোট পোশাক পরতে পারেন। অতিরিক্ত লম্বা জুতার সঙ্গে ছোট পোশাক খুব সুন্দর মানায়। টাইট, গায়ে লাগানো পোশাক বা ঢিলে পোশাকের সাথেও লম্বা জুতা পরতে পারেন।

৭. হাঁটু সমান দৈর্ঘ্যের পোশাকের সাথে রাইডিং জুতা পরতে পারেন। এক জোড়া হালকা বাদামী রাইডিং জুতার সাথে ক্রিম রঙের পোশাক ভালো মানাবে।

সূত্র: উইকিহাউ

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা