শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২:৫৯, ২৩ মে ২০২৪

নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন আল হিলাল কোচ

নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন আল হিলাল কোচ
সংগৃহীত

চোট নিয়ে গত বছরের অক্টোবর থেকে মাঠের বাইরে নেইমার। একই কারণে মৌসুমের বেশির ভাগ ম্যাচে দর্শক হয়ে থাকতে হয়েছে তাঁকে। পুরো মৌসুমে আল হিলালের হয়ে নেইমার খেলেছেন মাত্র ৫ ম্যাচ, যেখানে সৌদি প্রো লিগের ম্যাচ ছিল ৩টি।

এটুকুতেই অবশ্য লিগ শিরোপাজয়ীদের তালিকায় উঠেছে তাঁর নাম। তবে শিরোপা জয়ের চেয়ে নেইমার কবে মাঠে ফিরবেন, তা নিয়েই তাঁর ভক্ত–সমর্থকদের যত কৌতূহল।

এর মধ্যে জুন–জুলাইয়ে আয়োজিত কোপা আমেরিকা থেকে ছিটকে গেছেন নেইমার। তাঁকে ছাড়াই কোপার স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিলিয়ান কোচ দরিভাল জুনিয়র। এখন আগস্ট থেকে মাঠে গড়াতে যাওয়া যাওয়া সৌদি প্রো লিগের নতুন মৌসুমের শুরুতেও নেইমারকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। সম্প্রতি নেইমারের মাঠে ফেরা নিয়ে কথা বলেছেন আল হিলাল কোচ হোর্হে জেসুস।

ইনস্টাগ্রাম

সৌদি আরবের রাজধানী রিয়াদে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেসুস বলেছেন, ‘আমি যত দূর জানি, নেইমারকে সেরে ওঠার জন্য যে সময় দেওয়া হয়েছে এবং এ ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে যে সময় লাগে, তা হচ্ছে ১০ থেকে ১১ মাস। আমরা যদি গাণিতিকভাবে হিসাব করি, তাহলে প্রাক্‌–মৌসুমের প্রস্তুতি থেকে পাওয়া যাবে না তাকে।’

হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর নেইমার চিকিৎসকের ছুরি–কাঁচির নিচে যান নভেম্বরে। এরপর ডিসেম্বরে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার কোপা আমেরিকায় নেইমারের খেলার সম্ভাবনা নাকচ করে দেন। পরে এর সত্যতা পাওয়া যায় দরিভালের ঘোষিত স্কোয়াডেও। এর মধ্যে গত ফেব্রুয়ারিতে আল হিলালে যোগ দিয়ে ফিটনেস ফিরে পেতে কাজ চালিয়ে যাচ্ছেন নেইমার। শেষ পর্যন্ত সুস্থ হয়ে নেইমার কবে মাঠে ফিরতে পারেন, সেটিই দেখার অপেক্ষা।

সূত্র: প্রথম আলো

সর্বশেষ

সর্বশেষ