শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১২:৪৩, ২ এপ্রিল ২০২৪

নিজের নাম বদলে ফেললেন বাটলার, নেপথ্যে যে কারণ

নিজের নাম বদলে ফেললেন বাটলার, নেপথ্যে যে কারণ
সংগৃহীত

কেউ তার নাম সঠিক ভাবে উচ্চারণ করেন না। প্রায় সকলেই ভুল উচ্চারণ করেন। জনে জনে শুধরে দিয়েও লাভ হয়নি। শেষ পর্যন্ত হতাশায় নিজের নামই বদলে ফেললেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

রাজস্থান রয়্যালসের হয়ে বর্তমানে আইপিএল খেলছেন ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক। ক্রিকেটীয় ব্যস্ততার মাঝেই নিজের নাম পরিবর্তনের কথা বলেছেন বাটলার। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডও আনুষ্ঠানিকভাবে তার নাম পরিবর্তনের বিষয়টি জানিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাটলার বলেছেন, ‘‘আমি ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট অধিনায়ক জস বাটলার। সারাজীবন আমাকে লোকে ভুল নাম ধরে ডেকেছে। রাস্তায় অপরিচিত মানুষ থেকে আমার মা সবাই। জন্মদিনের কার্ডেও লেখা হয় ‘প্রিয় জশ’। মায়ের বয়স হচ্ছে। আজ মায়ের জন্মদিন।

মা তোমাকে খুব ভালবাসি। আমার বিভিন্ন প্রশংসাপত্রেও ভুল নাম লেখা রয়েছে। দেশের হয়ে ১৩ বছর খেলার পর এবং দু’টি বিশ্বকাপ জেতার পর এই সমস্যাটা সমাধান করার সময় হয়েছে।  একদম সমাধান করে ফেলেছি। সবার সুবিধা হবে। এখন থেকে আমি সরকারি ভাবে জশ বাটলার।’’

ইংরেজি অক্ষরে বাটলারের নামের আসল বানান ছিল ‘জেওএস’। তা পরিবর্তন করে তিনি করেছেন ‘জেওএসএইচ’। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৮১টি ওয়ানডে এবং ১১৪টি টি-২০ ম্যাচ খেলেছেন বাটলার।

২০২২ সালে আইপিএলে তিনি সর্বোচ্চ রান করে কমলা টুপি জিতেছিলেন। সব ঠিক থাকলে আসন্ন টি-২০ বিশ্বকাপে তার নেতৃত্বেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বাটলার নামবেন নতুন নাম নিয়ে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ