বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:০৮, ৫ মার্চ ২০২৪

কঠিন যুদ্ধে নামছে কেইনরা, পিএসজির দরকার ড্র

কঠিন যুদ্ধে নামছে কেইনরা, পিএসজির দরকার ড্র
সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে তোলপাড় চলছে পিএসজিতে। লিগের খেলায় টানা তিন ম্যাচে বড় এই তারকাকে পূর্ণ সময় খেলতে দেননি কোচ লুইস এনরিকে। বিষয়টি নিয়ে এমবাপ্পে বিরক্তি প্রকাশও করেছেন। এরই মধ্যে দরজায় কড়া নাড়ছে চ্যাম্পিয়নস লিগের খেলা। আজ রাতেই প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদের মাঠে নামছে এমবাপ্পেদের পিএসজি, যেখানে কিছুটা স্বস্তিতে রয়েছে তার দল। তবে হিতে বিপরীত হতেও বেশি সময় লাগে না। তাই সতর্ক অবস্থানে থেকে কোনোমতে সময়ক্ষেপণ করতে পারলেই হবে এনরিকের শিষ্যদের।

প্রথম লেগে পার্ক দেস প্রিন্সেসে ২-০ গোলে হেরেছিল রিয়াল সোসিয়েদাদ। এবার দলটি নিজেদের মাঠে পিএসজির ‘ঘরোয়া দ্বন্দ্বের’ সুযোগ কাজে লাগাতে চাইবে। ফরাসি তারকার সঙ্গে যা করছেন এনরিকে, সেটি যদি আজকের ম্যাচেও করেন, অর্থাৎ পূর্ণ সময় এমবাপ্পেকে না খেলান, তাহলে প্রেক্ষাপট ভিন্ন রকম তৈরি হতেই পারে। মূলত পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পরেই এমবাপ্পের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করছে তারই দেশের ক্লাব। 

তবে চ্যাম্পিয়নস লিগের মতো গুরুত্বপূর্ণ জায়গায় এমনটি না-ও করতে পারেন এনরিকে। লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের নিয়েও এই টুর্নামেন্টে সফল হতে পারেনি পিএসজি। এবার ধাক্কা খেতে চাইবে না দলটি। তাই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পূর্ণ সময়ের জন্যই ব্যবহার করতে পারেন। যদিও ফরাসি শিবির চাইছে, কোনো গোল হজম না করেই এই ম্যাচ যেন শেষ হয়, আর গোল হজম করলেও সেটি যেন একটির বেশি না হয়। কিংবা এই ম্যাচ থেকেও জয় তুলে নিতে চাইছেন ফরাসি বস। 

এদিকে অতিথি হয়ে লাজিওর মাঠে খেলতে গিয়ে ভরাডুবি হয়েছিল হ্যারি কেইনদের। চ্যাম্পিয়নস লিগের সবশেষ ১২ আসরে যে বিপদে পড়েনি দলটি, সেটিই হয়েছিল ঐ ম্যাচে ১-০ গোলে হেরে। ২৪ বছর পরে নকআউটে জয় পেয়েছিল ইতালিয়ান ক্লাবটি। তবে এবার ঘরের মাঠে বেশ সাবধানী অবস্থানে রয়েছেন থমাস টুখেলের শিষ্যরা। পা ফসকালেই এবারের মতো বিদায় বলতে হবে বায়ার্ন মিউনিখকে। সেটি অবশ্যই চান না হ্যারি কেইন-জামাল মুসিয়ালারা। শেষ পর্যন্ত বায়ার্ন কতটুকু নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারে, সেটিই দেখা যাবে আজ রাত ২টায়।

চ্যাম্পিয়নস লিগের খেলা               সময়                           ভেন্যু                                  টিভি

বায়ার্ন মিউনিখ-লাজিও                 রাত ২টা           অ্যালিয়াঞ্জ অ্যারিনা, জার্মানি                সনি টেন ২

পিএসজি-রিয়াল সোসিয়েদাদ           রাত ২টা           রিয়াল অ্যারিনা, স্পেন                       সনি টেন ১

সূত্র: ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...