বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:১৫, ৪ মার্চ ২০২৪

রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারাল জিরোনা ও বার্সেলোনা

রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারাল জিরোনা ও বার্সেলোনা
সংগৃহীত

লা লিগায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পরের অবস্থানে থাকা দুই দল জিরোনা ও বার্সেলোনার কেউই পয়েন্টের ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেনি। 

একদিন আগে ভ্যালেন্সিয়ার সঙ্গে রিয়াল মাদ্রিদ ড্র করে পয়েন্ট হারিয়েছিল। কিন্তু শিরোপা লড়াইয়ে টিকে থাকা জিরোনা টেবিলের ১৫তম স্থানে থাকা মায়োর্কার কাছে ১-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে। 

জিরোনার এই পরাজয়ে কাতালান প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সামনে সুযোগ ছিল দ্বিতীয় স্থানে উঠে আসার। কিন্তু দিনের শেষ ম্যাচে বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সা।

রিয়াল মাদ্রিদের থেকে সাত পয়েন্ট পিছিয়ে জিরোনা দ্বিতীয় স্থানেই রয়েছে। বার্সেলোনা আরো এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে। রিয়াল বেটিসকে ২-১ গেলে পরাজিত করে চতুর্থ স্থান শক্তিশালী করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। 

এর আগে শনিবার রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচটি বিতর্কের মধ্য দিয়ে ২-২ গোলে ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে। ম্যাচের শেষ মুহূর্তে জুড বেলিংহাম গোল করলেও রেফারি শেষ বাঁশি বাজানোর কারণে সেই গোলটি বাতিল করে দেয়।

যে কারণে জয় বঞ্চিত হয় রিয়াল। আর এর প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখতে হয়েছে ইংলিশ উইঙ্গার বেলিংহামকে। এদিকে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করা মায়োর্কা পালমায় ঘরের মাঠে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল।

৩৩ মিনিটে কর্ণার থেকে মায়োর্কার কাইল লারিনের ডিফ্লেকটেড হয়ে হোসে ম্যানুয়েল কোপেতের কাছে আসে। ১০ মিটারেরও কম দূরত্ব থেকে দুর্দান্ত শটে এই ডিফেন্ডার মায়োর্কাকে জয়সূচক গোলটি উপহার দেন।

পজিশনের দিক থেকে জিরোনা এগিয়ে থাকলেও পুরো ম্যাচে তেমন কোন ভাল সুযোগ তৈরী করতে পারেনি। পাঁচ ম্যাচে এ নিয়ে তৃতীয় বার তারা কোন গোল করতে ব্যর্থ হয়েছে। 

এই জয়ে মায়োর্কা রায়ো ভায়োকানোকে এক পয়েন্টে পিছনে ফেলে টেবিলের ১৫তম স্থানে উঠে এসেছে। রেলিগেশন জোন থেকে এখন তারা ১৫ পয়েন্ট উপরে রয়েছে। 

স্যান ম্যামেসে বিলবাও সফরে বার্সেলোনার জন্য রাতটা ছিল দারুণ হতাশার। ম্যাচ শেষে বার্সা কোচ জাভি বলেছেন, ‘আমরা মোটেই ভাল ম্যাচ খেলতে পারিনি। কোন আক্রমণই ভাল ছিল না। আমরা নিজেদের সেরাটা খেলতে পারিনি।’

প্রথমার্ধে ফ্রেংকি ডি জং ও পেড্রির ইনজুরি বার্সেলোনাকে দু:শ্চিন্তায় ফেলেছে। জাভি আরো বলেন, ‘এই ম্যাচে সবাই আমাদের থেকে আরো বেশি কিছু আশা করেছিল। আমরা সুযোগ হারিয়েছি। অবশ্যই আরো ভাল করা উচিৎ ছিল।’

সূত্র: ডেইলি-বাংলাদেশ 

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...