বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:০৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বায়ার্নের রেকর্ড গুঁড়িয়ে শিরোপার দৌড়ে ছুটছে লেভারকুসেন

বায়ার্নের রেকর্ড গুঁড়িয়ে শিরোপার দৌড়ে ছুটছে লেভারকুসেন
সংগৃহীত

বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের আধিপত্যে গুঁড়িয়ে দুরান্ত গতিতে ছুটছে বেয়ার লেভারকুসেন। রেকর্ড টানা ১১ মৌসুম ধরে শিরোপা জেতা বায়ার্নকে হটিয়ে এবার প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার পথে লেভারকুসেন। শুধু শিরোপায় নয়, আরো একটি জায়গায় বায়ার্নের আধিপত্য ছিনিয়ে নিয়েছে জাভি আলোনসোর শিষ্যরা। 

জার্মান দলের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ম্যাচ অপরাজিত থাকার। সর্বশেষ ম্যাচে হাইডেনহাইমকে ২-১ গোলে হারিয়ে বায়ার্নের টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডকে স্পর্শ করেছিল লেভারকুসেন। শুক্রবার রেকর্ডটা এককভাবে নিজেদের করে নেয়ার মিশনে নেমেছিল লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দলটি। ঘরের মাঠে নেমে তাতে সফলও হয়েছে তারা। 

এদিন ঘরের মাঠ বে অ্যার‍েনায় খেলতে নেমে মাইনজের বিপক্ষে নামে লেভারকুসেন। যেখানে প্রতিপক্ষকে ২-১ গোলের হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছে তারা।

রেকর্ড গড়ার ম্যাচে শুরুতেই এগিয়ে যায় লেভারকুসেন। দলকে তৃতীয় মিনিটে লিড এনে দেন গ্রানিত জাকা। কিন্তু লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লেভারকুসেন। ৭ মিনিটে ম্যাচে সমতায় ফেরে মাইনজ। ডমিনিক কোহর দলকে সমতায় ফেরালেও মাইনজের হার এড়াতে পারেননি। তবে ৬৮তম মিনিটে লেভারকুসেনকে জয়সূচক গোল এনে দেন রবার্ট আন্ডরিখ।

ম্যাচ জয়ের পর জাভি বলেন, ‘হওয়ার আগে এটা (রেকর্ড) নিয়ে ভাবি না। কিন্তু একবার হয়ে গেলে আমি খুবই আনন্দিত হই। এটা দুর্দান্ত ব্যাপার যে আমার মাইলফলকটি অর্জন করেছি। এটা নিশ্চিত যে আপনি এর জন্য কোনো পদক পাবেন না কিন্তু এর মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া দুর্দান্ত! আমরা দারুণ কিছু অর্জন করছি। তবে এখানেই থামতে চাই না।’

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...