শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৩:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

চীনের বদলে যেখানে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

চীনের বদলে যেখানে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা
সংগৃহীত

চলতি বছর মাঠে গড়াবে কোপা আমেরিকা। তার আগে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। তবে অনাকাঙ্ক্ষিত এক পরিস্থিতির কারণে সেই সফর বাতিল হয়ে গেছে। এ কারণে নতুন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

জানা গেছে, চীনের হুয়াংজু ও বেংজিংয়ের পরিবর্তে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচগুলো খেলবে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ এল সালভাদর ও নাইজেরিয়া।

বৃহস্পতিবার এএফএ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ২২ মার্চ এল সালভাদর ও ২৬ মার্চ লস এঞ্জেলসে নাইরেজিরায় বিপক্ষে খেলবেন লিওনেল মেসিরা।

এর আগে নাইজেরিয়ার বিপক্ষে হুয়াংজু ও আইভরি কোস্টের বিপক্ষে বেইজিংয়ে খেলার সূচি ছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের। কিন্তু ঝামেলা বাধে গত ৪ মার্চ ইন্টার মায়ামির প্রাক মৌসুম সফরের ম্যাচে। 

সেদিন হংকং নির্বাচিত একাদশের বিপক্ষে নেমেছিল মেসির দল মায়ামি। ম্যাচ দেখতে পুরো গ্যালারি ছিলো ভরপুর। দর্শকরা ১২৫ ডলার করে টিকেট কেটে মেসির খেলা দেখতে এসেছিলেন। কিন্তু পুরো ম্যাচে বেঞ্চে বসে থাকেন মেসি, মাঠে নামেননি। এতে ক্ষুব্ধ হয়ে পড়েন দর্শকরা, দেখান তীব্র প্রতিক্রিয়া। তাদের টাকা ফেরত চেয়ে স্লোগান দেন। মেসি যদিও জানান তার না খেলার কারণ চোট।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলেও চলে সমালোচনা। ঘটনা আরো উত্তপ্ত হয় তিনদিন পর। জাপান সফরে ভিসেল কোবে ক্লাবের সঙ্গে ৩০ মিনিট খেলেন মেসি। এতে হংকংয়ে ক্ষোভ দ্বিগুণ হয়। চীন কর্তৃপক্ষও আর্জেন্টিনার সফর বাতিল করে দেয়।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ