বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

চীনের বদলে যেখানে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

চীনের বদলে যেখানে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা
সংগৃহীত

চলতি বছর মাঠে গড়াবে কোপা আমেরিকা। তার আগে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। তবে অনাকাঙ্ক্ষিত এক পরিস্থিতির কারণে সেই সফর বাতিল হয়ে গেছে। এ কারণে নতুন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

জানা গেছে, চীনের হুয়াংজু ও বেংজিংয়ের পরিবর্তে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচগুলো খেলবে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ এল সালভাদর ও নাইজেরিয়া।

বৃহস্পতিবার এএফএ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ২২ মার্চ এল সালভাদর ও ২৬ মার্চ লস এঞ্জেলসে নাইরেজিরায় বিপক্ষে খেলবেন লিওনেল মেসিরা।

এর আগে নাইজেরিয়ার বিপক্ষে হুয়াংজু ও আইভরি কোস্টের বিপক্ষে বেইজিংয়ে খেলার সূচি ছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের। কিন্তু ঝামেলা বাধে গত ৪ মার্চ ইন্টার মায়ামির প্রাক মৌসুম সফরের ম্যাচে। 

সেদিন হংকং নির্বাচিত একাদশের বিপক্ষে নেমেছিল মেসির দল মায়ামি। ম্যাচ দেখতে পুরো গ্যালারি ছিলো ভরপুর। দর্শকরা ১২৫ ডলার করে টিকেট কেটে মেসির খেলা দেখতে এসেছিলেন। কিন্তু পুরো ম্যাচে বেঞ্চে বসে থাকেন মেসি, মাঠে নামেননি। এতে ক্ষুব্ধ হয়ে পড়েন দর্শকরা, দেখান তীব্র প্রতিক্রিয়া। তাদের টাকা ফেরত চেয়ে স্লোগান দেন। মেসি যদিও জানান তার না খেলার কারণ চোট।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলেও চলে সমালোচনা। ঘটনা আরো উত্তপ্ত হয় তিনদিন পর। জাপান সফরে ভিসেল কোবে ক্লাবের সঙ্গে ৩০ মিনিট খেলেন মেসি। এতে হংকংয়ে ক্ষোভ দ্বিগুণ হয়। চীন কর্তৃপক্ষও আর্জেন্টিনার সফর বাতিল করে দেয়।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...