শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:১১, ১১ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০২৪

বিপিএলে চট্টগ্রাম পর্ব শুরুর আগে পয়েন্ট টেবিলে কে কোথায়

বিপিএলে চট্টগ্রাম পর্ব শুরুর আগে পয়েন্ট টেবিলে কে কোথায়
সংগৃহীত

গত ১৯ জানুয়ারি মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। দেখতে দেখতে এরই মধ্যে পার হয়েছে ২৩ দিন। যেখানে ৪৬টি ম্যাচের মধ্যে ২৮টি শেষ হয়েছে। ঢাকার পর সিলেট ঘুরে বিপিএল আবার ফিরে আসে ঢাকায়।

ঢাকার দ্বিতীয় পর্ব শেষে বিপিএলে এবার বন্দর নগরী চট্টগ্রামে। আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে চট্টগ্রাম পর্ব। তার আগে দেখে নিন অংশগ্রহণকারী ৭টি দল পয়েন্ট টেবিলের কোথায় অবস্থান করছে। 

টুর্নামেন্টে সবচেয়ে বেশি ৯টি করে ম্যাচ খেলেছে দুটি দল। তারা হলো সিলেট স্ট্রাইকার্স ও দুর্দান্ত ঢাকা। সিলেট ৯ ম্যাচে তিন জয় ও নয় হারে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের ছয়ে। অন্যদিকে দুর্দান্ত ঢাকা টানা আট হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ ৮টি করে ম্যাচ খেলেছে তিনটি দল। তারা হলো- রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। এছাড়া ৭টি করে ম্যাচ খেলেছে ২টি দল- খুলনা টাইগার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

৮ ম্যাচে ৬ জয় ও ২ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রংপুর রাইডার্স। দ্বিতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারা ৭ ম্যাচে পাঁচ জয় ও ২ হারে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

এদিকে ৮ ম্যাচ থেকে ৪ হার ও সমান জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে বন্দর নগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেট পর্ব শুরুর আগে টেবিলের শীর্ষে থাকে খুলনা টাইগার্স রয়েছে পঞ্চম স্থানে। তারা ৭ ম্যাচে ৪ জয় ও ৩ হারে পেয়েছে ৮ পয়েন্ট।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়