শুক্রবার   ০১ মার্চ ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৮:৪৪, ১০ ডিসেম্বর ২০২৩

টি-১০ লিগের নতুন চ্যাম্পিয়ন নিউইয়র্ক

টি-১০ লিগের নতুন চ্যাম্পিয়ন নিউইয়র্ক
সংগৃহীত

টি-১০ লিগের সবচেয়ে সফল দল ডেকান গ্ল্যাডিয়েটর্স। ১০ ওভারের ক্রিকেটে এখন পর্যন্ত দুইবার শিরোপা ঘরে তুলেছে দলটি। এবারের আসরে শিরোপা ঘরে তুলে হ্যাটট্রিক করার সুযোগ ছিল তাদের। তবে সেটি হতে দেয়নি নিউইয়র্ক স্ট্রাইকার্স।

আরব আমিরাতের শেখ জায়েদ স্টেডিয়ামে টি-১০ লিগের ফাইনালে মুখোমুখি হয় ডেকান গ্লাডিয়েটর্স ও নিউইয়র্ক স্ট্রাইকার্স। যেখান দুইবারের চ্যাম্পিয়ন ডেকানকে ৭ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছে নিউইয়র্ক।

শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে ডেকান গ্লাডিয়েটর্স। জবাবে ব্যাট করতে ৪ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কাইরন পোলার্ডের দল।

ডেকানের হয়ে ১৮ বলে ২টি করে চার-ছক্কায় অপরাজিত ৩০ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। শেষের দিকে ১১ বলে ২০ রান যোগ করে দলীয় স্কোর ৯১তে ঠেকান ডেভিড ওয়েজ। সুনিল নারিন তুলে নেন ২ উইকেট। রান খরচ করে মাত্র ৬।

রানতাড়ায় নেমে ভালো শুরু করতে পারেনি নিউইয়র্ক স্ট্রাইকার্স। ৭ রানের মধ্যে সাজঘরে ফেরত যান দুই ওপেনার মোহাম্মদ ওয়াসিম আর রহমানউল্লাহ গুরবাজ।

তবে এরপর আসিফ আলী আর কাইরন পোলার্ডের ব্যাটে জয় পেতে কষ্ট হয়নি নিউইয়র্কের। আসিফ ২৫ বলে ৪৮ রানের ইনিংসে ২টি চারের সঙ্গে হাঁকান ৪টি ছক্কা। কাইরন পোলার্ড ১৩ বলে করেন অপরাজিত ২২ রান।

ডেকানের হয়ে ট্রেন্ট বোল্ট, নুয়ান থিসারা ও আন্দ্রে রাসেল শিকার করেন একটি করে উইকেট।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়