শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:২১, ২৯ নভেম্বর ২০২৩

লাঞ্চ বিরতির পর আবারো মাঠে বাংলাদেশ

লাঞ্চ বিরতির পর আবারো মাঠে বাংলাদেশ
সংগৃহীত

দ্বিতীয় দিনের প্রথম সেশনটা রাঙিয়েই লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ দল। প্রথম সেশনে কিউই শিবিরের ২ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। টম লাথামকে তাইজুল এবং ডেভিন কনওয়েকে আউট করে স্পিনার মেহেদী হাসান মিরাজ। তাতে প্রথম সেশন শেষে নিউজিল্যান্ড দলের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭৩ রান। লাঞ্চ বিরতির পর আবারো মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

এর আগে সিলেট টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশকে ৩১০ অল আউট করার পর মাঠে নামে সফরকারী নিউজিল্যান্ড। মাঠে নেমে ওপেনিংয়ে দারুণ শুরুর চেষ্টা করেন কিউই দু্ই ওপেনার টম লাথাম ও ডেভিন কনওয়ে। 

দলীয় ১২.৫ ওভারে তাইজুলের বল জোরে হাঁকানোর চেষ্টা করেন লাথাম। কিন্তু তার বলটি ঠিকভাবে ব্যাটে লাগেনি। ফলে ব্যাটের কোনায় স্পর্শ করে নাইম হোসেনের হাতে ক্যাচ চলে যায়। নাইম সুন্দর করে মুঠোবন্দী করে নেন। তাতেই ক্যাচ আউট হয়ে প্যালিভিয়নে ফিরেন ওপেনিংয়ে নামা লাথাম। আউট হওয়ার আগে তিনি খেলেন ৪৪ বলে ২১ রানের ইনিংস। এরপর মাঠে নামেন কেন উইলিয়ামসন।

দলীয় ১৫.৩ ওভারে মিরাজের বল দেখে শুনে খেলতে গিয়ে ব্যাটের কোনায় লেগে শাহাদাত হোসেন দিপুর হাতে ক্যাচ তুলে দেন কনওয়ে। মূলত উইকেটের ওপর করা ডেলিভারিতে সামনের পায়ে ভর দিয়ে ডিফেন্স করেছিলেন কনওয়ে। ব্যাটেও লেগেছিল কিন্তু তা প্যাডে আঘাত হেনে একটু উপরে উঠে যায়। সিলি পয়েন্টে থাকা শাহাদাত হোসেন দিপুর ডান দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক ক্যাচ লুফে নিলে কনওয়ে ফিরে যান ১২ রান করে। এরপর মাঠে নামেন হেনরি নিকোলস। 

এর আগে প্রথম দিনেই অল আউটের শঙ্কায় ছিল বাংলাদেশের। কিন্তু প্রথম দিন কোনো রকম নিজেদের রক্ষা করে শেষ করে স্বাগতিকরা। সেটি কাটিয়ে উঠার জন্য সিলেট টেস্টের দ্বিতীয় দিন মাঠে নেমেছিল শান্ত-জয়রা। অপর দিকে লাল-সবুজের প্রতিনিধিদের অলআউটের লক্ষ্য ছিল সফরকারী নিউজিল্যান্ড দলের। 

বুধবার সকালে নেমে নিজেদের পরিকল্পনায় সফল কিউইরা। মাঠে নেমে বোলিংয়ে আসেন টিম সাউদি। কিউই অধিনায়কের বল শরিফুল ইসলামের প্যাডে লাগলে লেগ বিফোরের আবেদন করা হয়। আম্পায়ার আউট না দিলেও সাউদি রিভিউ নিয়ে সফল হন। আর তাতেই দিনের প্রথম বলেই ৩১০ রানে অলআউট হয়ে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

সকাল সাড়ে ৯টায় সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম দিনে ৮৫ ওভার খেলে ৯ উইকেটে ৩১০ রান করেছে টিম টাইগার। দ্বিতীয় দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ (টস)- ৩১০/৯ (৮৫.১ ওভার) (জয় ৮৬, জাকির ১২, মুমিনুল ৩৭, মুশফিক ১২, মিরাজ ২০, দিপু ২৪, সোহান ২৯।

কিউই বোলার: ফিলিপস ৪/৫৩

নিউজিল্যান্ড-  ৭৩/২ (২৪ ওভার) (লাথাম ২১, কনওয়ে ১১, উইলিয়ামসন (২৬*),  হেনরি নিকোলস (১১*)

 বাংলাদেশি বোলার: তাইজুল-২৩/১, মেহেদী মিরাজ ২২/১

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়