শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১১:২২, ১৭ সেপ্টেম্বর ২০২৩

পঞ্চাশের নিচেই অল আউটের শঙ্কায় শ্রীলংকা

পঞ্চাশের নিচেই অল আউটের শঙ্কায় শ্রীলংকা

এশিয়া কাপের ১৬তম আসরের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে শ্রীলংকা। ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে লংকানরা। শুরুতেই সাত উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ১২ ওভারে সাত উইকেটে ৩৯ রান। আজ টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক দাসুন শানাকা। তবে মাঠের লড়াই শুরুর আগে বাধা হয়ে আসে বৃষ্টি। শেষ পর্যন্ত নির্ধারিত সময় থেকে ৪০ মিনিট দেরিতে খেলা শুরু হয়। লংকানদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরা। মুখোমুখি দ্বিতীয় বলেই পেরেরাকে ফেরান জাসপ্রিত বুমরাহ। কেএল রাহুলের তালুবন্দী হওয়ার আগে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

চতুর্থ ওভারে এসে লংকা শিবিরে জোড়া আঘাত হানেন মোহাম্মদ সিরাজ। প্রথম বলেই ২ রান করা নিশাঙ্কাকে ফেরান তিনি। এক বল বিরতিতে সাদিরা সামারাবিক্রমাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এ পেসার। পরের বলে চারিথ আসালঙ্কাকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান সিরাজ। যদিও শেষ পর্যন্ত হ্যাটট্রিক বলে বাউন্ডারি হাঁকান ধনঞ্জয় ডি সিলভা। তবে পরের বলেই আউট হন তিনি।

এখানেই থামেনি সিরাজ ঝড়। নিজের পরের ওভারে দাসুন শানাকাকে বোল্ড করে ফাইফারের স্বাদ পান তিনি। ১২ রানেই ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় লংকানরা। সপ্তম উইকেটে ২১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস ও দুনিথ ওয়েল্লালাগে। তবে ১৭ রান করা মেন্ডিসকে বোল্ড করে ফের আঘাত হানেন সিরাজ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ