বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১

প্রকাশিত: ০৬:২৬, ২৭ মে ২০২৩

সাফের আগে বড় দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে

সাফের আগে বড় দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে

আগামী মাসে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। এই টুর্নামেন্টে অংশগ্রহণের আগেই বাংলাদেশ দল দুঃসংবাদ পেয়েছে। সম্প্রতি পায়ের চোটে পড়া জাতীয় ফুটবল দলের তারকা মিডফিল্ডার সাদ উদ্দিনকে সাফে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ফুটবলার সাদ উদ্দিন সম্প্রতি পায়ে অস্ত্রোপচার করিয়েছেন। ফলে ক্লাব ক্যারিয়ারে বর্তমানে বসুন্ধরা কিংসের এই মিডফিল্ডারের পক্ষে আসন্ন সাফে অংশগ্রহণ অসম্ভব হয়ে পড়েছে। যা বেশ বড় ধাক্কা হিসেবেই দেখছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সহকারী কোচ হাসান আল মামুন।

মামুন বলেন, ‘সে আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফুটবলার। আমরা যে মডেলের ফুটবল খেলি, সে এতে অত্যন্ত কার্যকরী। তার ইনজুরির যে অবস্থা জানলাম এতে আমরা তাকে মিস করতে যাচ্ছি মনে হচ্ছে।’

সাফের জন্য জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাববেরার ৩৫ জনের প্রাথমিক স্কোয়াডে ছিলেন সাদ উদ্দিন। সব ঠিক থাকলে চূড়ান্ত স্কোয়াডেও তার থাকার কথা ছিল। কিন্তু ফুটবলারদের পায়ে অস্ত্রোপচারের পর মাঠে ফিট হয়ে ফিরতে দুই-তিন মাস সময় লাগায় তার ফেরা অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে।

সাদের বিকল্প নিয়ে জাতীয় দলের হেড কোচ হ্যাভিয়েরের সঙ্গে আলাপ করেছেন মামুন। তিনি আরও জানিয়েছেন ‘সাদের সর্বশেষ অবস্থা এবং সম্ভাবনার বিষয় জানার পর হেড কোচ স্কোয়াডে খেলোয়াড় অন্তর্ভুক্তি এবং ভিন্ন পরিকল্পনা সাজাবেন। আমাদের বিকল্প খেলোয়াড়ও রয়েছে।’

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ